কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্বিপক্ষীয় আলোচনার সময় হুন সেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বোন’ সম্বোধন করেন। ছবি: ফোকাস বাংলা

শেখ হাসিনাকে ‘বোন’ ডাকলেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী

শেখ নোমান
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৭, ২০:৪৫
আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭, ২০:৪৫

(প্রিয়.কম) কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বোন’ ডেকেছেন বলে জানিয়েছেন বলে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক

৪ ডিসেম্বর সোমবার কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় পিচ প্যালেসে অনুষ্ঠিত দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনার সময় হুন সেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বোন’ সম্বোধন করেন বলে জানান তিনি। খবর বাসসের।  

পররাষ্ট্র সচিব বলেন, আজ দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা শেষে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বোন’ বলে সম্বোধন করেন। 

পররাষ্ট্র সচিব কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর উদ্বৃতি দিয়ে বলেন, “শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, আপনি আমার বোনও। এ কারণে আপনাকে আমি আমার বোন হিসেবে সম্বোধন করলাম’।”

পররাষ্ট্র সচিব আরও বলেন, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন যখন শেখ হাসিনাকে বোন বলে সম্বোধন করেন, তখন তাকে খুবই আবেগাপ্লুত মনে হচ্ছিল।

তিনি বলেন, আমি আমার জীবনে কখনো কোনো আনুষ্ঠানিক বৈঠকে এভাবে কাউকে বোন বলে সম্বোধন করতে দেখিনি।

পররাষ্ট্র সচিব বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কম্বোডিয়ার প্রধানমন্ত্রীকে ‘ভাই’ বলে সম্বোধন করেন। তিনি বলেন, ‘এশিয়ার এ দু’টি দেশের মধ্যে এ যেন একটি বিশেষ সম্পর্ক এবং এ সম্পর্ক আগামীতে বিভিন্ন ভাবে আরও এগিয়ে যাবে’।”

শহীদুল হক বলেন, দুই নেতার এই নতুন সম্পর্কের কারণে দু’দেশের মধ্যে সম্পর্ক একটি নতুন মাত্রায় পৌঁছে গেছে। তিনি বলেন, বাংলাদেশ সফর করে ঢাকা সম্পর্কে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর একটি বিশেষ ধারণার জন্ম নিয়েছে। বঙ্গবন্ধু ও কম্বোডিয়ার সাবেক নেতৃত্বের মধ্যেও অনুরূপ একটি বিশেষ সম্পর্ক ছিল।

প্রিয় সংবাদ/শান্ত