কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: Yahoo Science

এলিয়েন স্পেসশিপ নাকি অন্য কিছু?

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৭, ২৩:১৭
আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৭, ২৩:১৭

(প্রিয়.কম) শুক্রবার রাতে আকাশের দিকে তাকিয়ে পিলে চমকে যায় লস অ্যাঞ্জেলেসের মানুষগুলোর। কারণ আকাশে সাদা ধোঁয়া ছড়িয়ে বিস্ফোরিত হয় এমন একটি বস্তু যাকে ইউএফও বা এলিয়েন স্পেসশিপ মনে করাটাই স্বাভাবিক।

নিমিষের মাঝেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে যায় এই ঘটনার ছবি এবং প্রতিক্রিয়া। বিশেষ করে টুইটারে অনেকেই নিজের নিজের দৃষ্টিভঙ্গি নিয়ে আসেন। সবার মনে একই কথা, নিশ্চয়ই এটা এলিয়েনের কাজ। 

সান্টা মনিকার বাসিন্দা ফ্রান্সিস ট্রেসি ব্ল্যাক বলেন, “আমি ১০ ফ্রিওয়ে দিয়ে পশ্চিম দিক ধরে বাড়ি যাচ্ছিলাম, যখন দেখি জ্বলন্ত উল্কার মত একটি জিনিস যাচ্ছে আকাশের দক্ষিণ দিয়ে। এটা দেখতে মিসাইলের মত ছিল আর এরপর দুই ভাগ হয়ে ধোঁয়ায় মিলিয়ে যায়।” 

তিনি আরো জানান, এই ব্যাপারটা দেখার জন্য সবাই গাড়ি থামিয়ে রাস্তায় নেমে পড়ে এবং ছবি তোলা বা ভিডিও করা শুরু করে। কিন্তু আসলেই কী এটা ইউএফও ছিল?

না, এটা কোনো ভিনগ্রহের মহাকাশযান নয়, বরং স্পেসএক্স এর নতুন একটি ‘ডোমেস্টিক শিপ’। সান্টা বারবারার ভ্যান্ডেনবার্গ এয়ার ফোর্স বেশ থেকে ফ্যালকন ৯ রকেটটি উৎক্ষেপণ করা হয়, এটাই দেখা গেছে লস অ্যাঞ্জেলেসের আকাশে। এটা এত চোখ ধাঁধানো হবার কারণ হলো, সূর্য ডোবার আধা ঘন্টা পর একে উৎক্ষেপণ করা হয়, ফলে এই রকেটের পেছনে থাকা আগুন এবং ধোঁয়া দুটোই অস্তমিত সূর্যের আলো পড়ে উজ্জ্বল হয়ে ওঠে। 

এই ঘটনায় এত বেশী মানুষ ভয় পেয়ে গিয়েছিল যে ভেনচুরা কাউন্টির শেরিফ সবাইকে শান্ত করতে বিশেষ একটি টুইট করেন। 

সূত্র: Yahoo Science

প্রিয় লাইফ/ আর বি