কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ছবি: প্রিয়.কম

বিপিএলের নতুন দল ‘সুরমা সিক্সেস’!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৭, ১৩:২৯
আপডেট: ১৮ জুলাই ২০১৭, ১৩:২৯

(প্রিয়.কম) আগামী নভেম্বরে পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের গত আসরে খেলেছিল সাত দল। এবারের আসরে দল বেড়ে হচ্ছে আটটি। এক আসর পর নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট। 

তবে বিপিএলের পঞ্চম আসরে নতুন নামে আসছে দলটি। পাওয়া যাবে না আগের ‘সিলেট সুপারস্টারস’  নামে। আসন্ন আসরে সিলেটের ইতিহাস-ঐতিহ্যের কথা মাথায় রেখে দলটির নাম পরিবর্তনের আভাস দিয়েছে ফ্র্যাঞ্চাইজি।

সিলেটের বিখ্যাত নদী সুরমার হাওয়া লাগছে এবার বিপিএলে। এ প্রসঙ্গে সিলেট ফ্র্যাঞ্চাইজির সমন্বয়ক শফিকুল ইসলাম বলেছেন, ‘‘সিলেটের ইতিহাস-ঐতিহ্যের কথা মাথায় রেখে দলটির নাম ‘সিলেট সুপারস্টার’ থেকে ‘সুরমা সিক্সেস’ চিন্তা ভাবনা করছি আমরা।’’

বিপিএলের তৃতীয় আসরে মুশফিকুর রহিমের নেতৃত্বে খেলেছিলো সিলেট সুপারস্টারস। ছবি: সংগৃহীত

বিপিএলের তৃতীয় আসরে মুশফিকুর রহিমের নেতৃত্বে খেলেছিল সিলেট সুপার স্টারস। ছবি: সংগৃহীত

বিপিএলের তৃতীয় আসরে অংশ নেয়া ছয়টি দল থেকে চতুর্থ আসরে বাদ দেয়া হয় সিলেট রয়্যালসকে। মালিকানা বদলে বিপিএলের গেল আসরে ফিরে আসে প্রথম দুই আসরে অংশ নেয়া ফ্র্যাঞ্চাইজি রাজশাহী ও খুলনা। এক আসর পর নতুন মালিকানায় ফিরছে সিলেট। 

এ নিয়ে ফ্র্যাঞ্চাইজিটি তৃতীয়বারের মতো তাদের নাম পরিবর্তন করতে যাচ্ছে। প্রথমে এর নাম ছিল ‘সিলেট রয়্যালস’।  তৃতীয় আসরের সময় নাম পরিবর্তন করে হয় ‘সিলেট সুপার স্টারস’।

প্রিয় স্পোর্টস/শান্ত