কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ছবি: প্রিয়.কম

বন্যার্তদের সাহায্যে হচ্ছে না বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৭, ০৯:৫৬
আপডেট: ২৩ আগস্ট ২০১৭, ০৯:৫৬

(প্রিয়.কম) দেশের বিভিন্ন অঞ্চলের লাখ লাখ মানুষ পানিবন্দী। বিশেষ করে উত্তরাঞ্চলে ব্যাপক বন্যায় জনজীবন স্থবির হয়ে পড়েছে। বন্যার্ত মানুষের অবর্ণনীয় দুর্ভোগ সারা দেশের মানুষকেই ছুঁয়ে যাচ্ছে। সামর্থ্যবানরা যে যেভাবে পারছে বন্যার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। 

এমন নাজুক পরিস্থিতির কথা চিন্তা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপিএল পঞ্চম আসরের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে সে অর্থ বন্যা কবলিতদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিপিএল গভর্নিং কাউন্সিলের জরুরি এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

উত্তরাঞ্চল বলতে গেলে পুরোটাই পানির নিচে। ছবি: প্রিয়.কম

উত্তরাঞ্চল বলতে গেলে পুরোটাই পানির নিচে। ছবি: প্রিয়.কম 

উদ্বোধনী অনুষ্ঠানের দায়িত্বে থাকা বিসিবি পরিচালক শেখ সোহেল বলেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানের কথা ছিল। বন্যার কারণে উদ্বোধনী অনুষ্ঠান আমরা বাতিল করে দিচ্ছি। কোনো বাইরের শিল্পী আসবে না। নাচ-গান হবে না। শুধু ফায়ার ওয়ার্কস হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে যে টাকা খরচ হতো তা সারাদেশে বন্যার্ত মানুষদের সহায়তায় ব্যয় হবে জানিয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল বলেন, ‘বন্যার কারণে উদ্বোধনী অনুষ্ঠান আমরা এখন আর করব না। দেশের সার্বিক অবস্থা বুঝে এ টাকাটা বরং আমরা বন্যা দুর্গতদের জন্য দিব। আমাদের মাথায় এই চিন্তা-ভাবনাই আছে।’

ভয়াবহ বন্যায় ভাসছে দেশের প্রায় অর্ধেক অঞ্চল। ছবি: প্রিয়.কম

ভয়াবহ বন্যায় ভাসছে দেশের প্রায় অর্ধেক অঞ্চল। ছবি: প্রিয়.কম

গত বছর অনুষ্ঠিত বিপিএলের চতুর্থ আসরেও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। এবার বিপিএল গভর্নিং কাউন্সিলের লক্ষ্য ছিল জমজমাট আয়োজনের মধ্যদিয়ে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করার। এমনকি ভারত থেকে সিনেমার নায়ক, নায়িকা এবং নামকরা গায়ক এনে জমিয়ে তোলার লক্ষ্য ছিল বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। কিন্তু ভয়াবহ বন্যার কারণে এবং উদ্বোধনী অনুষ্ঠানের অর্থ দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে সেই অনুষ্ঠানটা বাতিল করে দিল বিসিবি।

প্রিয় স্পোর্টস/আশরাফ