কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিকেএসপিতে ড্র হওয়া ম্যাচশেষে মাঠ ছাড়ছেন প্রাইম ব্যাংক সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোনের ক্রিকেটাররা। ছবি: প্রাইম ব্যাংক

ড্র দিয়েই নিষ্পত্তি হলো বিসিএলের দ্বিতীয় রাউন্ড

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ২১:৩৮
আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮, ২১:৩৮

(প্রিয়.কম) বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে জয়ের দেখা পায়নি কোনো দলই। বিকেএসপিতে প্রাইম ব্যাংক সাউথ-ওয়ালটন সেন্ট্রাল জোন ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি নর্থ জোন-ইসলামী ব্যাংক ইস্ট জোনের মধ্যকার দুটি ম্যাচই নিষ্পত্তি হয়েছে ড্রতে।  

বিকেএসপিতে ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া দ্বিতীয় রাউন্ডের ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে সাউথ জোন। অধিনায়ক নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে ৪৮৮ রান করে সাউথ জোন। ডানহাতি এই ব্যাটসম্যান খেলেন ১৩৩ রানের ইনিংস। এ ছাড়া শাহরিয়ার নাফিস ৮০ ও তুষার ইমরান করেন ৬৫ রান। এই ম্যাচেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ডানহাতি ব্যাটসম্যান তুষার। 

জবাবে ব্যাট করতে নেমে টপ অর্ডারের দৃঢ়তায় ১৭ রানের লিড পায় সেন্ট্রাল জোন। সাদমান ইসলাম অনিকের ৮৯, রবিউল ইসলাম রবির ৯০ ও রকিবুল হাসানের ৮২ রানে ভর করে ৫০৫ সংগ্রহ করে সেন্ট্রাল জোন। সর্বোচ্চ চার উইকেট নেন সাউথ জোনের বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। এই ইনিংসেই তিনি প্রথম বাংলাদেশি বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট শিকার করেন।

ম্যাচের চতুর্থ ও শেষদিন নিজেদের দ্বিতীয় ইনিংসে তিন উইকেট হারিয়ে ১২০ রান করে সাউথ জোন। এরপর ড্র মেনে নেন দুই দলের অধিনায়ক। সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সোহান।  

বিকেএসপিতে সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন নুরুল হাসান সোহান। ছবি : /

বিকেএসপিতে সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন নুরুল হাসান সোহান। ছবি: প্রাইম ব্যাংক

বেশ উত্তেজনা ছড়িয়েছে সিলেটে অনুষ্ঠিত নর্থ জোন-ইস্ট জোনের মধ্যকার লো-স্কোরিং ম্যাচ। ড্র হওয়ার আগে জয় থেকে ২৬১ রান দূরে ছিল ইস্ট জোন। চতুর্থদিন শেষে ইস্ট জোনের সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ২০২। এর আগে টস হেরে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৮৭ রানে গুটিয়ে যায় জহুরুল ইসলাম অমির নর্থ জোন। জবাবে ব্যাট করতে নেমে ২১১ রানে থামে মুমিনুল হকের ইস্ট জোন।

৩০ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে নামে নর্থ জোন। খালেদ আহমেদ ও আবু জায়েদ রাহির বোলিং তোপে ২৮৪ রানে অলআউট হয় বিসিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। যার ফলে মুমিনুলের দলের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২৬১ রান। আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে তৃতীয় রাউন্ড। সেন্ট্রাল জোনের প্রতিপক্ষ ইস্ট জোন। সাউথ জোন খেলবে নর্থ জোনের বিপক্ষে। 

প্রিয় স্পোর্টস/কেএফ