কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘বস-টু’ ছবির দৃশ্যে জিৎ ও শুভশ্রী/ ছবি: সংগৃহীত।

যৌথ প্রযোজনার নিয়ম ভেঙেছে ‘বস-টু’!

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুন ২০১৭, ১৭:২৪
আপডেট: ০৬ জুন ২০১৭, ১৭:২৪

(প্রিয়.কম) গত সোমবার (৫ জুন) চলচ্চিত্র সেন্সর প্রিভিউ কমিটিকে লিখিত চিঠি পাঠিয়েছে নব্য গঠিত ‘চলচ্চিত্র ঐক্য জোট’। আর চিঠিতে লেখা হয়েছে, ‘নবাব’ ও ‘বস-টু’ ছবি দুটি যদি যৌথ প্রযোজনার নিয়ম-নীতি না মেনে নির্মাণ করা হয় তাহলে তাদের যেন অনাপত্তিপত্র না দেওয়া হয়। আর জমা দেওয়ার পর আজ (৬ জুন) সকাল ১০টায় ছিল ‘বস-টু’ ছবিটির প্রিভিউ।

এরপর ‘বস-টু’ ছবিটির প্রিভিউ শেষে সেন্সর প্রিভিউ কমিটির সদস্য নাসিরউদ্দীন দিলু প্রিয়.কম’কে বলেন, ‘আমরা আজ সকালে ‘বস-টু’ ছবিটি দেখেছি। ছবিতে পঞ্চাশ শতাংশ শিল্পীর তারতম্য ঠিক নেইা। এছাড়া যৌথ প্রযোজনার আইন বহির্ভূত বেশ কিছু বিষয় রয়েছে। সেসব বিষয় নোট করে রেখেছি। আমরা আমাদের পর্যবেক্ষণ তথ্য মন্ত্রণালয়কে জানাব। তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’

‘বস-টু’ ছবিতে অভিনয় করেছেন কলকাতার জিৎ। ছবিটি নির্মিত হয়েছে যৌথ প্রযোজনায়। ঈদে মুক্তি দেওয়াকে কেন্দ্র করে চলচ্চিত্রটির বাংলাদেশের অংশের প্রযোজনা প্রতিষ্ঠান বেশ আয়োজন করেই প্রচার-প্রচারণা চালাচ্ছে।

এদিকে বিষয়টি নিয়ে ছবিটির বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘শিল্পীর সমতা আছে। উনারা হয়তো কিছু শিল্পীকে চিনতে পারেননি! আমরা বিষয়টি নিয়ে কথা বলব। ঈদে ছবি দুটি মুক্তির বিষয়ে আমরা আশাবাদী।’

‘বস-টু’ ছবিটি প্রিভিউ কমিটিতে জমা দেওয়া হলেও শাকিব খান অভিনীত ‘নবাব’ ছবিটি এখনও প্রিভিউ কমিটিতে জমা দেওয়া হয়নি। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ। এছাড়া বাবা যাদবের পরিচালনায় ‘বস-টু’ ছবিতে অভিনয় করেছেন জিৎ, শুভশ্রী, নুসরাত ফারিয়া, ইন্দনীল সেনগুপ্ত, অমিত হাসানসহ আরও অনেকে।

এছাড়াও জাজের ইউটিউব চ্যানেলে ‘বস-টু’ ছবির ট্রেইলারে পরিচালক হিসেবে বাবা যাদব ও আবদুল আজিজের নাম আছে। কিন্তু জিৎ’স ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেডের ইউটিউব চ্যানেলে শুধু বাবা যাদবের নাম উল্লেখ করা হয়েছে। তবে দুটো ছবির কাগজে-কলমে বাংলাদেশের পরিচালকের জায়গায় নাম লেখা আছে প্রযোজক আব্বুল আজিজের নাম।

 সম্পাদনা: প্রিয় বিনোদন/গোরা