কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অ্যাপল ওয়াচ সিরিজ ৩। সংগৃহীত ছবি।

নতুন অ্যাপল ওয়াচের মূল ফিচারেই বড় সমস্যা!

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১২
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১২

(প্রিয়.কম) টেক জায়ান্ট অ্যাপলের সদ্য উন্মুক্ত হওয়া অ্যাপল ওয়াচ সিরিজ ৩ তে বড়ধরণের সমস্যা দেখা দিয়েছে। এই ওয়াচের বিশেষ ফিচার সেলুলার সংযোগে এই সমস্যা দেখা দিয়েছে। এই এলটিই সংযোগ সবসময় সঠিকভাবে কাজ করে না বলে বিজনেস ইনসাইডারের খবরে বলা হয়।

নতুন অ্যাপল ওয়াচে যুক্ত করা হয়েছে এলটিই সংযোগ। এই ফিচারে গ্রাহক ফোনের সাথে সংযুক্ত না থেকেও ওয়াচ দিয়ে কল করতে পারবে। কিন্তু দেখা গেছে, এই ওয়াচের ওয়াই-ফাই সংযোগে ত্রুটির কারণে এর এলটিই সংযোগ অনেক সময় কাজ করেনা। বুধবার এই খবর প্রকাশের পর অ্যাপলের শেয়ার ৩ শতাংশ কমে যায়। এছাড়াও বলা হচ্ছে কম ব্যাটারি লাইফের কারণে এলটিই সংযোগ ব্যবহারের সময় এই ওয়াচ শুধুমাত্র ১ ঘন্টা টকটাইম থাকে। 

অ্যাপল কখনই প্রযুক্তির দোহাই দিয়ে প্রযুক্তি বিক্রি করেনা। গ্রাহকের চাহিদা কি তা খুঁজে বের করে এবং চাহিদাকে সম্ভব করার জন্য উপযুক্ত প্রযুক্তি প্রদান করে থাকে। অ্যাপলের প্রয়াত প্রধান নির্বাহী স্টিভ জবস একবার বলেছিলেন, "নতুন পণ্য নিয়ে আসার ক্ষেত্রে সবচেয়ে কঠিন জিনিসটি হল- এমন একটি সত্যিকারের প্রযুক্তি নিয়ে আসা যা বাস্তবায়ন করতে পারা যায় এবং এটি কাজকে সহজ করে তুলতে পারে, আবার মানুষ কি চায় তাও খুঁজে বেরা করা।" 

অ্যাপল জানিয়েছে তারা এই সমস্যা নিয়ে তদন্ত করছে, আর বাস্তবিকেই সমস্যা খুঁজে পাওয়া গেলে এই ওয়াচের জন্য সফটওয়্যার আপডেট পাঠানো হবে।

সূত্র: বিজনেস ইনসাইডার

প্রিয় টেক/মিজান