(প্রিয়.কম): ইউনাইটেড এয়ারলাইন্স এই প্রথমবারের মতো মার্কিন বিমান সংস্থা হিসেবে বিমান যাত্রীদের সুবিধার জন্য নিয়ে এলো অ্যামাজন অ্যালেক্সা স্কিল। শিকাগোর এই এয়ারলাইন্স সম্প্রতি ঘোষণা করেছে, যাত্রীরা এখন থেকে তাদের ফ্লাইটের গতিবিধি, ফ্লাইট সার্ভিস রিভিউ, চেক ইন সহ সব কার্যক্রম অ্যালেক্সার এই ছোট্ট ডিভাইস ব্যবহার করে ঘরে বসেই সরাসরি পর্যবেক্ষণ করতে পারবে। অ্যামাজন ইকো এবং ইকো ডট ব্যবহারকারীরা সহজেই তাদের অ্যালেক্সা অ্যাপ্লিকেশনে ইউনাইটেডের এই নতুন প্রযুক্তি যোগ করতে পারবেন। 

ব্যবহারকারীরা ভয়েস কমান্ডের মাধ্যমে ডিভাইসটি নিয়ন্ত্রন করতে পারবে। যেমন, ফ্লাইট চেক করার জন্য আপনি জিজ্ঞেস করতে পারেন- "অ্যালেক্সা, ইউনাইটেড ফ্লাইট ৯৫৯ এর অবস্থা কী?" সেই সাথে ফ্লাইটে কি কি সুযোগ সুবিধা থাকছে তাও খুঁজে বের করতে পারবেন। এছাড়া গ্রাহকরা ওয়াইফাই, পাওয়ার আউটলেট, বিনোদন, চলচ্চিত্র এবং পানীয় সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। ভ্রমণকারীরা অ্যালেক্সা দ্বারা তাদের মাইলেজ প্লাস অ্যাকাউন্টগুলিকে সংযুক্ত করতে পারে যাতে তারা যুক্তরাষ্ট্রের আসন্ন ঘরোয়া ফ্লাইটগুলো চেক করতে পারবে। চেক ইন ফিচারটি এখনও আন্তর্জাতিক ফ্লাইটের জন্য উপলব্ধ নয়। ব্যবহারকারী তাদের ইউনাইটেড স্কিল অ্যাপসে "এনাবল" বোতামে ক্লিক করে অ্যাকাউন্ট লিঙ্ক আপ করবে এবং এক্সেসের জন্য মাইলেজপ্লাস অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে।

ইউনাইটেডের ভাইস প্রেসিডেন্ট ও ডিজিটাল পণ্য বিশ্লেষক প্রিভিয়ান শর্মা এক বিবৃতিতে বলেন, "অ্যালেক্সার সাথে ফ্লাইটের তথ্য যোগের এই নতুন প্রযুক্তি আমাদের জন্য একটি অসাধারণ উদ্ভাবন। এর মাধ্যমে গ্রাহকরা তাদের বিজনেস মিটিং এর জন্য কিংবা পরিবারের সাথে অতিরিক্ত সময় পাচ্ছেন যা তাদের আসন্ন ফ্লাইটের প্রস্তুতিতে সুবিধা দিবে।"

এছাড়াও অ্যাপসটি আপনাকে গাড়ি ভাড়া ও হোটেল তথ্য সহ ভ্রমণের অন্যান্য দিক সম্পর্কেও প্রাথমিক ধারণা দিবে। অ্যালেক্সা সাপোর্টেড ডিভাইসগুলো ইতিমধ্যেই গাড়ি ভাড়া বা  রিসোর্টের রুম বুকিং সেবা চালু করেছে। 

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে-https://www.priyo.com/post