কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এই ছুটিতে বান্দরবানে হোটেল বুকিং এ রয়েছে ৪০ শতাংশ ছাড়।

বান্দরবানের আবাসিক হোটেলে ৪০ শতাংশ ছাড়!

উম্মে মোনতেজামা
ফিচার রাইটার, ট্রাভেল
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৭
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৭

(প্রিয়.কম) গত কয়েক মাসে বিরূপ আবহাওয়া, পাহাড় ধস ও রোহিঙ্গা সংকটের মতো ঘটনায় বান্দরবান জেলা পর্যটন শিল্প সংকটময় সময় পার করছে। আর তাই জেলা পর্যটনের সাথে সংশ্লিষ্টরা আসন্ন বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে বান্দরবানের আবাসিক হোটেল ও রিসোর্টগুলোতে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ৪০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে। রোববার দুপুরে বান্দরবান জেলা প্রশাসক সম্মেলনকক্ষে পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক ডিএম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সহ বিভিন্ন আবাসিক হোটেল, রিসোর্ট ও গেস্টহাউজ মালিকরা উপস্থিত ছিলেন।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত দশ দিন হোটেল মোটেল মালিক সমিতির আওতাভুক্ত জেলা শহরের মোট ৪৫ টি হোটেলে এই ছাড় কার্যকর থাকবে। কয়েক মাসে বান্দরবানে পর্যটক সংখ্যা কমে যাওয়ায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে পর্যটন কর্তৃপক্ষ। পরিস্থিতি সামাল দিতে ও পর্যটকদের ভ্রমণের স্বার্থে এ ছাড় ঘোষণা করা হয়েছে। এই সুযোগে পর্যটকরা আবারও ভ্রমণে আসবেন বলে আশা করা যাচ্ছে। 

প্রতিবছর এই মৌসুমে হাজার হাজার পর্যটক আসলেও বর্তমানে মাত্র কয়েকশ' পর্যটক আসছেন বান্দরবানে। ফলে হোটেল মোটেল ব্যবসার পাশাপাশি পরিবহন ক্ষেত্রেও মন্দা ভাব বিরাজ করছে। এতে পর্যটন ব্যবসায়ীরা যেমন ক্ষতির সম্মুখীন হচ্ছেন তেমনি রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার। নীলাচল, মেঘলা, চিম্বুক পাহাড়, শৈল প্রপাত, মিলনছড়ি সহ শহরের প্রধান প্রধান ট্যুরিস্ট স্পট গুলো এখনও পর্যটক শুন্য।

পর্যটকদের কাছে বান্দরবানকে আরো আকর্ষণীয় করে তুলতে জেলা প্রশাসন প্রতিনিয়ত কাজ করছে। পুরনো দর্শণীয় স্থানগুলোর সৌন্দর্য বর্ধনসহ আরও নতুন নতুন পর্যটন স্পট গড়ে তোলা হচ্ছে। পর্যটকদের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাড়তি সুবিধা হিসেবে যোগ করা হয়েছে আবাসিক হোটেলগুলোতে ৪০ শতাংশের ছাড়। এসব উদ্যোগে বান্দরবান পর্যটন শিল্প আবারও লাভের মুখ দেখবে বলে আশা প্রকাশ করেছেন সবাই। 

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে-https://www.priyo.com/post