(প্রিয়.কম) ঈদ চলে এসেছে একেবারে দোরগোড়ায়। কী কী কেনাকাটা করবেন তা নিশ্চয়ই ইতোমধ্যে ঠিক করে ফেলেছেন? এই ভ্যাপসা গরমে আইলাইনার কিংবা কাজল নিয়ে ভাবছেন? আপনাদের জন্যই তাহলে আজকের ফিচার। আজকের আয়োজনে আমরা নিয়ে এসেছি বাজারের সেরা পাঁচ আইলাইনার এবং কাজল যেগুলো আপনি বাংলাদেশি গ্রীষ্মে কিংবা ভারী বর্ষণের দিনে নির্দ্বিধায় ব্যবহার করতে পারবেন। প্রসঙ্গত উল্লেখ্য যে, রাজধানীর গুলশান এক চত্বরের প্রসিদ্ধ সুপার শপ আলমাস, স্বপ্ন, ডিসিসি মার্কেট এবং মহাখালীর কলম্বিয়া মার্কেটের কয়েকটি কসমেটিক দোকানে ঘুরে ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে তথ্যগুলো নেওয়া হয়েছে। 

ল্যাকমে আইকনিক কাজল

এটি মূলত একটি ভারতীয় ব্র্যান্ড। গুলশান আলমাসের আইলাইনার ও কাজল সেকশনের বিক্রয়কর্মী মারুফের মতে বাংলাদেশেও দারুণ প্রচলিত হয়ে উঠেছে এটি। তিনি বলেন, 'চোখে দেওয়ার পর এ কাজল ছড়াবে না এবং সম্পূর্ণ ওয়াটারপ্রুফ ফর্মুলা'। ল্যাকমে ব্র্যান্ডের ভাষ্যমতে মারুফ দাবী করেন যে এটি পুরোপুরি ২২ ঘণ্টা সুন্দরভাবে চোখে থাকে। আইকনিক কাজলগুলো নজড়কাড়া কালো রঙের পাশাপাশি আপনি সাদা, সবুজ ও নীল রঙ্গেও পেয়ে যাবেন সহজেই। দাম পড়বে ২১৫ টাকা।

মেবেলিন কলোসাল কাজল

মেবেলিন নিউইয়র্কের একটি নামীদামী ব্র্যান্ড। ডিসিসি মার্কেটের বিক্রয়কর্মী সুমী বলেন,'এ কাজল ব্যবহার করলে এক নাগাড়ে ১২ ঘণ্টা আপনার কোন চিন্তা করতে হবেনা। মেবেলিন কাজলগুলো বিখ্যাত এর গাড় রঙ এবং স্থায়িত্বের জন্য'। যেকোন ভালো সুপারশপে আপনি মাত্র ২৫০ থেকে ৩০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন এ জনপ্রিয় কাজলটি।

জর্ডানা কাজল

মহাখালী ওয়ারলেস গেইটেই কলম্বিয়া সুপার মার্কেট অবস্থিত। সেখানে গিয়ে প্রত্যেকটা কসমেটিক দোকানে জর্ডানা কাজলের মহাসমারোহ দেখা গেলো। বিক্রয়কর্মী সালাম জানান, 'আমি বেশ কয়েক বছর ধরে কসমেটিক পেশায় আছি। এখনকার সৌন্দর্যসচেতন তরুণীরা জর্ডানা কাজলগুলোর ওপর ওতপ্রোতভাবে নির্ভরশীল। তাছাড়া এগুলোর দাম একদম নাগালের ভেতরে।' বেশ কয়েক বছর ধরেই এগুলো জনপ্রিয়তার উর্ধ্বে রয়েছে। মাত্র ৭০-১০০ টাকার মধ্যে পেয়ে যাবেন এ কাজলগুলো শুধু তাই নয়, গাঢ় নীল, সবুজ, ধূসর নানা রঙেও পাবেন। 

ফ্লোরমার কাজল

গুলশানের 'স্বপ্ন' রিটেইল স্টোরে ফ্লোরমার পণ্যের ছড়াছড়ি। দারুণ ব্যাপার হলো, আপনি টেস্টারের সুবিধাও পাবেন এখানে। সেখানকার বিক্রয়কর্মী নিগার জানান, 'কার্বন কালো রঙের এ ফ্লোরমার কাজল আপনাকে দেবে একদম নিখুঁত কালো রঙ। আপনি মনের মাধুরী মিশিয়ে যেকোন ধরণের নকশা করতে পারবেন চোখে। দামের দিক থেকে একটু বেশি হলেও আপনি পাচ্ছেন একদম মানসম্মত একটি প্রোডাক্ট'।যেকোন কসমেটিক দোকানে ৪০০ টাকার মধ্যে পেয়ে যাবেন ফ্লোরমার কাজল।

ল্যাকমে অ্যাবসোলিউট শাইন লাইন আইলাইনার

ল্যাকমে পৃথিবীর অন্যতম প্রসিদ্ধ একটি মেকআপ ব্র্যান্ড। এ আইলাইনার  ওয়াটারপ্রুফ ও বেশ অনেকক্ষণ চোখে থাকবে। দামের দিক থেকে বেশ অতিরিক্ত হলেও ক্রেতাসমাজে গভীর প্রশংসা রয়েছে এ আইলাইনারের। ১০০০ টাকা কিংবা ভ্যাট মিলিয়ে অল্প কিছু যোগ করতে হতে পারে এ আইলাইনার নিজের সংগ্রহে নেওয়ার জন্য। 

এই ছিলো বাজারের সেরা পাঁচ আইলাইনারের রিভিউ। এবার এখান থেকে তথ্য নিয়ে স্বাচ্ছন্দ্যে শপিং সেরে ফেলতে পারেন। শুভকামনা রইলো। 

সম্পাদনা : রুমানা বৈশাখী