কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২৩ বছর বয়সী নিউ ইয়র্ক শহরের বিউটি কুইন নিকোল ডজ। ছবি সংগৃহীত।

বিউটি কুইন এখন রাস্তার ঝাড়ুদার!

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৭, ১৩:০১
আপডেট: ১৪ নভেম্বর ২০১৭, ১৩:০১

(প্রিয়.কম) উন্নত বিশ্বের কোনো বিউটি কুইনের পছন্দের পেশা যদি হয় ঝাড়ুদার, তখন খানিকটা অবাক হতেই হয়। শুধু পছন্দের পেশাই নয়, রীতিমত পরিচ্ছনতাকর্মীর তালিকায় নাম লিখিয়েছেন বিউটি কুইন নিকোল ডজ। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে ২৩ বছর বয়সী ঐ বিউটি কুইনকে নির্দ্বিধায় ঝাড়ু দিতে দেখা যায় শহরের রাস্তাঘাট। শুধু তাই নয়, এরই মধ্যে তিনি মিস স্টেটেন আইল্যান্ড সুন্দরী প্রতিযোগিতা প্রথম রানার আপ হয়েছেন। এমনকি মিস ব্রুকলিন, মিস কুইন্স এবং মিস ব্রোক্স সুন্দরী প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেছন তিনি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদ মাধ্যম সিবিএস-২বিউটি কুইন নিকোল ডজ এর একটি সাক্ষাৎকারের আয়োজন করা হয়। আর সেই সাক্ষাৎকারে তার কাছে, একজন বিউটি কুইন হয়েও ঝাড়ুদারের পেশা বেছে নেওয়ার কারণ জানতে চাইলে, তিনি নিজ মুখে বেশ সুন্দর একটি  ব্যাখ্যা দিতে গিয়ে বলেন- ‘পরিচ্ছনতাকর্মী হিসেবে নিজের পরিচয় দিতে আমি গর্ববোধ করি, কারণ এটা আমার পেশা। ভবিষ্যতে আমি আমার ক্যরিয়ারও গড়তে চাই এই পেশাতেই। আমার বাবা ছিলেন এই পেশায়, এমনকি আমার চাচাও ছিলেন একজন পরিচ্ছনতাকর্মী। তাই আমিও তাদের মতো হতে চেয়েছিলাম। তবে এখন আমি অনেকটাই খুশি, কারণ আমার সেই স্বপ্ন এখন পূরণ হয়েছে।

বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণের শুরুর দিকে ডজকে বেশ বেগ পেতে হয়, কারণ তখন অনেকেই তার এই ঝাড়ুদার পেশাকে সহজভাবে মেনে নিতে পারেনি। বিউটি কুইনের পেশা রাস্তা ঝাড়ু দেওয়া হতে পারে, এটা সবার কাছেই একটা অবিশ্বাস্য ব্যাপার ছিল। তবে ডজের তাতে কিছুই আসে যায় না। তিনি এখন তার ঝাড়ুদার পেশার পাশাপাশি মডেলিংটাও সমান তালে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সিবিএস-২ এর ঐ সাক্ষাৎকারে ডজ আরো বলেন, পরিচ্ছনতাকর্মী হওয়া যেমন আমার স্বপ্ন, ঠিক তেমনি মডেলিংও আমার শখ। তাই আমি যতদিন বেঁচে থাকবো ততদিনই হাই হিল, গ্ল্যামার আর সব ফ্যাশনেবল স্টাইলের মধ্য দিয়েই নিজেকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

উল্লেখ্য পরিচ্ছনতাকর্মী হিসেবে নিকোল ডজ বর্তমান আয় প্রায় ৩৩,৭৪৬ মার্কিন ডলার, তবে আগামী পাঁচ বছর পর তা ১০০,০০০ মার্কিন ডলার পর্যন্ত বাড়তে পারে বলে জানান এই সফল বিউটি কুইন।

সূত্র:দ্য নিউ ইয়র্ক পোস্ট।

প্রিয় জটিল/সিফাত বিনতে ওয়াহিদ