কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিম ইকবাল ও সৌম্য সরকার। ছবি: সংগৃহীত

সিরিজে জয়ের টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৬
আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৬

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই দলের বিপক্ষে ২০ রানের জয় তুলে নিয়ে ১-০ তে এগিয়ে আছে মুশফিকুর রহিমের দল।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় টেস্টেও তিন স্পিনার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ দল। অন্যদিকে, একই পথ অনুসরণ করেছে অস্ট্রেলিয়া। দু'দলেই এসেছে পরিবর্তন। প্রথম ম্যাচে দলে থাকা পেসার শফিউল ইসলামকে সরিয়ে দলে অন্তর্ভুক্তি করা হয়েছে ব্যাটসম্যান মুমিনুল হককে। অন্যদিকে, অজি দলে জশ হ্যাজলউডের জায়গায় ফিরেছেন বাঁ-হাতি স্পিনার স্টিভ ও'কিফ, টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজার বদলি হয়েছেন একটি টেস্ট খেলা ব্যাটসম্যান হিল্টন কার্টরাইট। 

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

অস্ট্রেলিয়া দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, হিল্টন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লায়ন, স্টিভেন ও'ফিক।