কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্টিভেন স্মিথরা টিম বাসে উঠছেন। ছবি: বিসিবি

অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর নিক্ষেপের ঘটনায় মুখ খুললো বিসিবি

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০৬
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০৬

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) সোমবার রাতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে হোটেলে ফেরার পথে টিম বাসে পাথর নিক্ষেপের অভিযোগ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ওই রাতেই খবরটি ফলাও করে প্রকাশ করে অস্ট্রেলিয়ান গণমাধ্যম। রাত পেরোতে অনাকাঙ্ক্ষিত এই ঘটনার বিপরীতে বিবৃতি দিলো বাংলাদেশ বোর্ড (বিসিবি)। সংস্থাটির দাবি, বাড়ানো হয়েছে নিরাপত্তারক্ষীর সংখ্যা ও নজরদারী।

মঙ্গলবার দুপুরে বিসিবির পাঠানো আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর নিক্ষেপ ও জানালা ভেঙে যাওয়ার ঘটনার ব্যাপারে বিসিবি অবগত আছে। ইস্যুটিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বিসিবি। এরই মধ্যে কমিটি গঠন করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সেখানে আরও বলা হয়, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। শুধু তাই নয়, হোটেল থেকে স্টেডিয়ামে আসার রাস্তায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সোমবার রাতের ঘটনায় বিসিবির দ্রুত সাড়া দেওয়া ও নতুন করে নেওয়া পদক্ষেপের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেছে অস্ট্রেলিয়া।   

বিসিবির বিবৃতির সত্যতাও মিললো বাস্তবে। মঙ্গলবার হোটেল রেডিসন ব্লু থেকে শুরু করে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম পর্যন্ত পুরো রাস্তাজুড়ে ছিলো  নিরাপত্তারক্ষীদের কড়াকড়ি।

এর আগে অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল এক বিবৃতিতে বলেছেন, গত রাতে হোটেলে ফেরার সময় অস্ট্রেলিয়া দলের বাসের একটা জানালা ভেঙেছেএই ঘটনায় কেউ হতাহত হয়নিবিষয়টা নিয়ে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে অস্ট্রেলিয়া দলের নিরাপত্তা কর্মকর্তারা আলোচনা করে জানতে পেরেছে এটা ছোট্ট একটা পাথরের আঘাতস্থানীয় কর্তৃপক্ষ ঘটনাটা গুরুত্বের সঙ্গে নিয়েছেচলাচলের রুটে নিরাপত্তা বাড়ানো হয়েছে

ঢাকা টেস্টে বাংলাদেশের বিপক্ষে ২০ রানে হারের পর চট্টগ্রামে সিরিজে ফেরার চেষ্টায় স্টিভেন স্মিথের দল। প্রথম ইনিংসে বাংলাদেশে করা ৩০৫ রানের জবাবে এখন ব্যাট করছে অজিরা। এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত দলটির সংগ্রহ এক উইকেটে ৮২ রান।