কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭ এর লোগো

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস আয়োজনে ব্যাপক সাড়া

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩৬
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩৬

(প্রিয়.কম) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭’ এ ব্যাপক সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আজ ২০ সেপ্টেম্বর পর্যন্ত বিজয়ীদের নির্বাচন করা হবে। 

জানা যায়, প্রথমবারের মতো আয়োজিত বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস প্রতিযোগিতায় ১৭টি ক্যাটাগরিতে মোট ৫১টি প্রকল্পকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হবে। এবারের প্রতিযোগিতায় মোট ৩৬৫টি প্রকল্প জমা পড়েছে। এর মধ্য থেকে অভিজ্ঞ বিচারকরা মোট ১৮১টি প্রকল্প বাছাই করছেন। তাদের মধ্য থেকে মোট ৫১টি প্রকল্পকে বিজয়ী নির্বাচন করা হবে।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের আহ্বায়ক ও বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস আয়োজনে বেশ সাড়া পাওয়া গেছে। যেহেতু বাংলাদেশ প্রতিবছর এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ডসে অংশগ্রহণ করবে তাই এখন থেকে প্রতিবছরই বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস আয়োজন করা হবে। 

তিনি আরও জানান, চলতি বছর ৭ থেকে ১০ ডিসেম্বর বাংলাদেশেই আয়োজিত হবে এই অ্যাপিকটা অ্যাওয়ার্ডস। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস এর সেরা প্রকল্পগুলোকে অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে মনোনীত করা হবে।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন,  জাপান থেকে অস্ট্রেলিয়া পর্যন্ত বিস্তৃত ১৬টি দেশের প্রতিযোগিতার এই আয়োজন বাংলাদেশকে বিরল সম্মান এনে দিচ্ছে। এই উপলক্ষে এই অঞ্চলের প্রায় ছয় শতাধিক প্রতিনিধি বাংলাদেশে আসবে।

উল্লেখ্য, ২৯ ও ২০ সেপ্টেম্বর বেসিস কার্যালয়ে আয়োজিত এই বাছাই পর্বের মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে। এবারের বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের পৃষ্ঠপোষকতায় রয়েছে বেসিসের সদস্য প্রতিষ্ঠান লিডসফট বাংলাদেশ লিমিটেড।

প্রিয় টেক/মিজান