(প্রিয়.কম) মডেলদের বাধ্যতা মূলক জিরো ফিগার নিয়ে বেশ কিছুদিন ধরেই সমালোচনার মুখে পড়তে হয় বিশ্বের মিডিয়া ইন্ডাস্ট্রিগুলোকে। বেশির ভাগ সুস্থ সচেতন মানুষই মনে করেন জিরো ফিগার ফিটনেস ধরে রাখতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছে মডেলরা। এটি একটি আস্বাভাবিক ট্রেন্ড। তাই এবার মডেলদের জিরো ফিগারের ট্রেন্ড বাতিল করেছে ফ্রান্সের সেরা দুটি ফ্যাশন ইন্ডাস্ট্রি এলভিএমএইচ এবং কেরিং।

ফ্রান্সের বিখ্যাত ফ্যাশন মিডিয়া গোষ্ঠীদের সিদ্ধান্তে জিরো সাইজ মডেল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কারণ মডেলরা সবসময়ই জনসাধারণের অনুকরণীয়, কিন্তু এই হাড্ডিসার মডেলদের অনুকরণ করতে গিয়ে সাধারাণ মানুষ তাদের খাওয়া দাওয়া বন্ধ করে দিচ্ছে যা ভবিষ্যতের জন্য খুবই বিপদজনক। অবাস্তব কঙ্কাল আকৃতির ফিগার লাভের আসায় অল্প বয়সী মেয়েরা এগিয়ে যাচ্ছে স্বাস্থ্য ঝুঁকির দিকে।

ফ্রান্সের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনারা জিরো ফিগারের নিষিদ্ধতা নিয়ে বলেন, ‘হাড্ডিসার ফিগার কখনো সৌন্দর্যের প্রতিক হতে পারেনা। সুস্থতা ছাড়া সৌন্দর্য অসম্পূর্ণএকজন রোগা পটকা মানুষের চেয়ে সুস্থ দেহের মানুষকে অবশ্যই সুন্দর দেখাবে। আমাদের দাবি কম খাওয়ার প্রবণতা রোধ করে স্বাভাবিক সৌন্দর্যকে টিকিয়ে রাখা।’

সূত্র: ডেকান ক্রনিকন

প্রিয় ফ্যাশন/গোরা