কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিঙ্গাপুর। ছবি: সংগৃহীত

ধর্ষণের দায়ে সিঙ্গাপুরে বাংলাদেশি যুবকের ১১ বছরের কারাদণ্ড

আবু আজাদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জুলাই ২০১৭, ১৪:০৯
আপডেট: ২০ জুলাই ২০১৭, ১৪:০৯

(প্রিয়.কম) মালয়েশিয়া প্রবাসী স্বামীর সঙ্গে দেখা করতে সিঙ্গাপুরে আসা চীনা নারীকে ধর্ষণের দায়ে এক বাংলাদেশি যুবককে ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের হাইকোর্ট।

দেশটির প্রভাবশালী পত্রিকা ‘স্ট্রেইটস টাইমস’ জানায়, একজন পর্যটকের ওপর হামলার সাজা হিসেবে তাকে এ দণ্ডাদেশ দেওয়া হয়। একইসঙ্গে তাকে ৯ বার বেত্রাঘাতেরও নির্দেশ দিয়েছেন আদালত। দণ্ডাদেশপ্রাপ্ত বাংলাদেশির নাম আনোয়ার (৩২)। সে সিঙ্গাপুরে একটি নির্মাণ প্রকল্পে সুপারভাইজার হিসেবে কাজ করত। 

চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, আদালতের ডেপুটি পাবলিক প্রসিকিউটর কবিতা উথরাপাথি আসামির ১২ বছরের কারাদণ্ডের আবেদন করেছিলেন। অন্যদিকে, আনোয়ারের আইনজীবী প্রদীপ পিল্লাই আদালতকে বলেন, তার মক্কেল নয় বছর ধরে সিঙ্গাপুরে আছেন এবং অতীতে এ ধরনের অপরাধ করেননি। যেহেতু তিনি দোষ স্বীকার করেছেন, সেহেতু তার দশ বছরের বেশি সাজা হওয়া উচিৎ নয়।

পরে আদালত আনোয়ারকে ওই সাজার ঘোষণা দেয়। যদিও সিঙ্গাপুরের আইনে এ ধরনের অপরাধে ২০ বছর পর্যন্ত সাজার বিধান রয়েছে। 

প্রসঙ্গত, মামলার বরাত দিয়ে স্ট্রেইটস টাইমস জানিয়েছে, ৪৪ বছর বয়সী ওই চীনা নারী মালয়েশিয়া প্রবাসী স্বামীর সঙ্গে দেখা করতে গত বছর ফেব্রুয়ারি মাসে সিঙ্গাপুরের গেইলাংয়ে আসেন। যে বাড়িতে ওই চীনা নারীর স্বামী থাকতেন, তার পাশের ঘরেই ভাড়া থাকতেন আনোয়ার।

ঘটনার দিন (২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি) আনোয়ার একটি টুথব্রাশ হাতে নিয়ে ওই প্রতিবেশীর দরজায় নক করে। চীনা নারীর স্বামী তখন বাসায় ছিলেন না। দরজা খুলে ওই নারী টুথপেস্ট দিতে চাইলেও আনোয়ার দরজা আটকে তাকে দুই দফা ধর্ষণ করেন। রাতেই গ্রেপ্তার হওয়ার পর আনোয়ার ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক করার জন্য টাকা দিয়েছেন দাবি করলেও জেরার মুখে তিনি ধর্ষণের বিষয়টি স্বীকার করেন।

পত্রিকাটি আরও জানায় ধর্ষণের শিকার ওই নারী এখনও আতঙ্ক কাটিয়ে উঠতে পারেননি। সবসময় নিরাপত্তাহীনতার অনুভূতির কারণে চীনে নিজের বাড়িতে ফিরে তিনি সিসিটিভি ক্যামেরা বসিয়েছেন। স্বামীর সঙ্গে তার সম্পর্কেও শীতলতা তৈরি হয়েছে।  

প্রিয় সংবাদ/শান্ত