কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিমানবন্দরে তাসকিন আহমেদ, সৌম্য সরকার ও নাসির হোসেন। ফাইল ছবি

দুঃস্বপ্নের সিরিজ শেষে দেশে ফিরলেন সাকিব-মুশফিকরা

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৭, ১৩:১৫
আপডেট: ৩১ অক্টোবর ২০১৭, ১৩:১৫

(প্রিয়.কম) অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয়ের সুখস্মৃতি নিয়েই দক্ষিণ আফ্রিকায় সফরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজে যেন মুদ্রার উল্টোপিঠ দেখতে হলো। দুই টেস্ট, তিন ওয়ানডে ও সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে; সবগুলোতে বাংলাদেশের সঙ্গী হয়েছে পরাজয়। দুঃস্বপ্নের এই সিরিজ শেষে ইতোমধ্যে দেশে ফিরেছে সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা।

গেল ২৯ অক্টোবর পচেফস্ট্রুমে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির মধ্য শেষ হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজ। দক্ষিণ আফ্রিকা সফর শেষে মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

৪৫ দিনের দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টেস্ট, তিন ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। প্রায় প্রতিটি ম্যাচেই বড় ব্যবধানে হেরেছে সাকিব-তামিম-মুশফিকরা।  টেস্ট সিরিজ হারের পর ওয়ানডে সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এরপর প্রথম টি-টোয়েন্টিতেও বাংলাদেশের সঙ্গী হয়েছে ২০ রানের পরাজয়। এই হার অবশ্য আগের হারগুলোর মতো নয়। হারের ব্যবধানেও সেটা স্পষ্ট, ২০ ওভারের ম্যাচে আক্রমণাত্মক ক্রিকেটই খেলেছে বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আবারও খেই হারায় সাকিব আল হাসানের দল। শেষ পর্যন্ত ব্যর্থতার বৃত্ত থেকে আর বের হতে পারেনি বাংলাদেশ। লম্বা সফর শেষ করে দেশে ফিরেও বিশ্রামের সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরকে সামনে রেখে মাঠে নামতে হচ্ছে ক্রিকেটারদের। দুই একদিন বিশ্রাম নিয়েই হয়ত নিজ নিজ দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেনে তারা।

প্রিয় স্পোর্টস/আশরাফ