কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুশীলনে বাংলাদেশ দল। ছবি: বিসিবি

সাকিবকে ছাড়াই টেস্ট দল, ফিরলেন মাহমুদউল্লাহ-রুবেল

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৫
আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৫

(প্রিয়.কম) ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পর বাংলাদেশের সামনে এবার দক্ষিণ আফ্রিকা মিশন। নয় বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। এই সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট ক্রিকেট থেকে স্বেচ্ছায় ছয় মাসের বিরতির আবেদন করায় এই দলে রাখা হয়নি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ডানহাতি ফাস্ট বোলার রুবেল হোসেন। 

চলতি মাসের ২৮ তারিখ পচেফস্ট্রম সেনওয়েস পার্কে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ব্লুমফন্টেইনে। এই দুই টেস্টের জন্য ঘোষিত দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়া সিরিজ থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ। দলে আছেন ফাস্ট বোলার রুবেল হোসেনও। মাহমুদউল্লাহ ও রুবেলের মতো ফিরেছেন পেসার শুভাশিষ রায়ও।

ছয় মাসের বিরতি চেয়ে বিসিবিতে আবেদন করেন বিশ্বসেরা অলরাউবন্ডার সাকিব। ছয় মাসের ছুটি না পেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছুটি মিলেছে সাকিবের। সাকিবের জন্য খোলা রয়েছে অন্য রাস্তাও। চাইলে খেলতে পারবেন প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টও। 

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়।

প্রিয় স্পোর্টস/কামরুল/শান্ত মাহমুদ