কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। ছবি: সংগৃহীত

‘বাংলাদেশ আমাদেরকে উড়িয়ে দিয়েছে’

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০১
আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০১

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসে বিপাকে অস্ট্রেলিয়া জাতীয় দল। প্রথম ম্যাচে ২০ রানে হারের পর, দ্বিতীয় ম্যাচে ফিরতে মরিয়া স্টিভেন স্মিথরা। তবে প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে যে দাঁড়াতেই পারেনি অজিরা, তা স্বীকার করলেন দলের এই অধিনায়ক। এর পিছনে দায় দিলেন অনুশীলন ম্যাচ খেলতে না পারার ব্যাপারটিকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে, বাংলাদেশ প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে বলে মন্তব্য করেন স্মিথ। তবে মিরপুর জাতীয় স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে নামার আগে অনুশীলন ম্যাচ খেলতে না পারার আক্ষেপও ফুটলো তার কন্ঠে।

তিনি বলেন, এটা নিশ্চিত যে একটা প্রস্তুতি ম্যাচ খেলতে পারলে খুব ভালো হতো। কিন্তু প্রথম ম্যাচে হারের পিছনে এটাকে অজুহাত হিসেবে দেখানো উচিত নয়। আমরা এখনও সিরিজে ফেরার আশা দেখছি যদি কিনা নিজেদের কাজটা ঠিকভাবে করতে পারি। সত্যি কথা বলতে ওই ম্যাচে বাংলাদেশ আমাদেরকে উড়িয়ে দিয়েছে। এটার সঙ্গে অনুশীলন ম্যাচ খেলতে না পারার ব্যাপারটিও জড়িয়ে আছে।

মূলত, ভেন্যু নিয়ে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্টের অসন্তুষ্টির কারণেই অনুষ্ঠিত হয়নি দুইদিনের প্রস্তুতি ম্যাচ। শুরুতে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও জলাবদ্ধতার কারণে মাঠে খেলার অনুপযুক্ত  হয়ে যায়। এরপর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে ও সিলেটে খেলার প্রস্তাব দেওয়া  হলে দুই ভেন্যুকেই না বলে অস্ট্রেলিয়া। শেষপর্যন্ত ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই বাতিল করা হয় প্রস্তুতি ম্যাচ। 

সিরিজে এখন ১-০ তে এগিয়ে বাংলাদেশ। সোমবার সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যেই খেলতে নামবে সফরকারী অস্ট্রেলিয়া। সেভাবেই নিজেদের রণকৌশল সাজাচ্ছেন কোচ ড্যারেন লেম্যান ও তার ছাত্ররা।