কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের দলীয় প্রতীক।

আওয়ামী লীগের উপকমিটি: সভাপতি-সম্পাদকের অনুমোদন শেষে চূড়ান্ত তালিকা

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৮, ১১:২৫
আপডেট: ১৯ জানুয়ারি ২০১৮, ১১:২৫

(প্রিয়.কম) আওয়ামী লীগের উপকমিটির সহ সম্পাদক পদে প্রস্তাবিত নামের তালিকা সংশোধন ও পরিমার্জনের জন্য ১৯ জন সম্পাদক, চারজন যুগ্ম সাধারণ সম্পাদক ও আটজন সাংগঠনিক সম্পাদকের কাছে পাঠানো হয়েছে। তাদের পরামর্শ শেষে তালিকা দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে যাবে। সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমোদন শেষে চূড়ান্ত তালিকা ঘোষণা হবে।

 প্রিয়.কমকে বিষয়টি জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ

'চূড়ান্ত ঘোষণার আগেই কে বা কারা গণমাধ্যমে এই খসড়া তালিকা পাঠিয়েছে আমার জানা নেই। তবে যারাই এই কাজটি করেছে এবং দলের আনুষ্ঠানিক সিদ্ধান্তের আগে নিজেদের সহ-সম্পাদক দাবি করছে, ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে', বলেন গোলাপ।

তবে প্রতিটি তালিকায় থাকা গোলাপের স্বাক্ষরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘জাস্ট অফিসিয়াল ডকুমেন্ট হিসেবে ইনিশিয়াল দেওয়া হয়েছে, অনুমোদন নয়। এটি খসড়া করে সংশ্লিষ্টদের কাছে দেওয়া হয়েছে। তারা দেখে ঠিক করে জমা দেবেন। এর পর দলের সভাপতি ও সাধারণ সম্পাদক দেখে অনুমোদন করবেন।’

তবে জেলা কমিটিতে আছে এমন কাউকে এখানে পদ দেওয়া হবে না বলে যুক্ত করেন গোলাপ। এর আগে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, যারা জেলা কমিটিতে আছেন তারা সহ-সম্পাদক হতে পারবে না। 

'তালিকায় দলের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষর না দেখে যারা তালিকাকে চূড়ান্ত মনে করেছেন তারা বোকামি করেছেন', যোগ করেন গোলাপ।

বর্তমান কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সহ-সম্পাদকদের সংখ্যা হওয়ার কথা অনূর্ধ্ব ১০০ জন। সেখানে ১৯টি সম্পাদকীয় বিভাগে তিনজন করে ৫৭ জন, চার যুগ্ম-সাধারণ সম্পাদক ও আট সাংগঠনিক সম্পাদকের সঙ্গে আরো তিনজন করে ৩৬ জন সহ-সম্পাদক মনোনীত হবেন।

প্রিয় সংবাদ/আরএ