কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উইকেট শিকারের পর ক্রিস মরিসকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

বাংলাদেশ সিরিজের আগে প্রোটিয়া শিবিরে আরেকটি দুঃসংবাদ

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৭
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৭

(প্রিয়.কম) দুই টেস্ট, তিন ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলতে ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা পৌঁছেছে বাংলাদেশ দল। বাংলাদেশ দল পৌঁছানোর আগেই একটি দুঃসংবাদ পেয়েছে প্রোটিয়ারা। ডেল স্টেইনের পর দল থেকে সরে দাঁড়ান ভারনন ফিল্যান্ডার। এবার আরেকটি ধাক্কা খেল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার ক্রিস মরিস।

জানা গেছে, স্টেইন-ফিল্যান্ডারের মতো ইনজুরির কারণেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে এই পেস অলরাউন্ডারকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। মঙ্গলবার ক্রিস মরিসের ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেন দক্ষিণ আফ্রিকার ম্যানেজার মোহামেদ মোজাসি। টেস্ট খেলতে না পারলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে মরিসকে দলে পাওয়ার ব্যাপারে আশাবাদী দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজম্যান্ট।

এর আগে ইনজুরি কাটিয়ে ফিরলেও ফিটনেসে ঘাটতি থাকায় বাংলাদেশ সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন গতি তারকা ডেল স্টেইন। ফিট না থাকায় ভারনন ফিল্যান্ডারও দল থেকে সরে দাঁড়ান। প্রথম টেস্টে দেখা যাবে না ৩২ বছর বয়সী এই অলরাউন্ডারকে। তবে দ্বিতীয় টেস্টে ফিল্যান্ডারকে ফেরানোর ব্যাপারে আশাবাদী প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট।

এই তালিকায় এবার যোগ হল ক্রিস মরিসের নাম। এর কিছুদিন আগেই টেস্ট ক্রিকেট থেকে হঠাৎ অবসরে যাওয়ার ঘোষণা দেন দেশটির আরেক অলরাউন্ডার জেপি ডুমিনি। তাই বাধ্য হয়ে মরিসের বিকল্প অলরাউন্ডার খুঁজতে হচ্ছে প্রোটিয়াদের।

আগামী ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি মাঠে গড়াবে ছয় অক্টোবর। ১৫ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ