কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অ্যাঞ্জেলো ম্যাথুস। ছবি: প্রিয়.কম

ত্রিদেশীয় সিরিজ শেষ লঙ্কান অধিনায়কের, টেস্টেও অনিশ্চিত

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ১১:৪১
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ১১:৪১

(প্রিয়.কম) বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে মন্দভাগ্য যেন পিছু ছাড়ছে না শ্রীলঙ্কার। জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে দুই হার নিয়ে খাদের কিনারায় থাকা লঙ্কানরা শুনল আরেকটি দুঃসংবাদ। ইনজুরির কারণে ত্রিদেশীয় সিরিজই শেষ অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের। হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে দেশে ফিরে যাচ্ছেন এই সিরিজ দিয়েই ছয় মাস পর শ্রীলঙ্কার নেতৃত্বে ফেরা এই ক্রিকেটার।

গত ১৭ জানুয়ারি বুধবার জিম্বাবুয়ের কাছে ১২ রানে হেরে ত্রিদেশীয় সিরিজ শুরু করে শ্রীলঙ্কা। নেতৃত্বের প্রত্যাবর্তনের এই ম্যাচে লঙ্কান অধিনায়কের সঙ্গী হয় হ্যামস্ট্রিং ইনজুরি। এ কারণে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামা হয়নি লঙ্কান এই অলরাউন্ডারের। সিরিজের বাকি ম্যাচগুলোও খেলা হচ্ছে না তার। লঙ্কান বোর্ডের এক মুখপাত্র জানিয়েছেন, তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকছেন ম্যাথুস।

শুধু ত্রিদেশীয় সিরিজই নয়, বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও মাঠের বাইরে থাকতে হতে পারে ম্যাথুসকে। লঙ্কান বোর্ডের সেই মুখপাত্র বলেন, ‘ম্যাথুস কলম্বো ফিরে যাচ্ছে। ইনজুরি থেকে ফিরতে তার তিন সপ্তাহ সময় লাগবে। আমরা আশা করছি, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে পাব। তার এখনকার যে অবস্থা, তাতে সেই সম্ভাবনা ক্ষীণ।’

ম্যাথুসের ইনজুরিতে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার নেতৃত্বে ছিলেন দিনেশ চান্দিমাল। অধিনায়ক পরিবর্তনেও হার এড়াতে পারেনি লঙ্কানরা। মাশরাফি বিন মুর্তজার দলের বিপক্ষে ১৬৩ রানের বড় ব্যবধানে হারে লঙ্কানরা

ত্রিদেশীয় সিরিজে এখনও দুটি ম্যাচ বাকি শ্রীলঙ্কার। রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে চান্দিকা হাতুরুসিংহের নতুন শিষ্যদের প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

প্রিয় স্পোর্টস