কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নজরুল বিশ্ববিদ্যালয়ের মূল ফটক। ছবি: সংগৃহীত

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১৯ নভেম্বর

সজীব আহমেদ
কন্ট্রিবিউটর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৭, ২১:৫৭
আপডেট: ১৭ নভেম্বর ২০১৭, ২১:৫৭

(প্রিয়.কম) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর শুরু হয়ে তা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। এ বছর প্রতি আসনের বিপরীতে ৪০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ বছর প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য চারটি ইউনিটে মোট আবেদন পড়ে ৩৮৫২১ টি।

এতে ( A ইউনিটের AL অংশে- ৪৪৯২ টি, AP অংশে- ১৫৩৩ টি, B ইউনিটে- ১০৮১৫ টি, C ইউনিটে- ৭১৩৪ টি এবং D ইউনিটে- ১৪৫৪৭ টি)। উল্লেখ্য Aইউনিটকে দুইটি অংশে (AL এবং AP) ভাগ করা হয়। সর্বমোট আসন সংখ্যা ৯৮০টি, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪০ টি। ভর্তি পরীক্ষা আগামী ১৯, ২০, ২১, ২২ ও ২৩ নভেম্বর ২০১৭ তারিখে অনুষ্ঠিত হবে। A- ইউনিটের AL অংশের ভর্তি পরীক্ষা আগামী ১৯ নভেম্বর, AP অংশের ২০ নভেম্বর, B -ইউনিটে ২১ নভেম্বর, C -ইউনিটে ২২ নভেম্বর এবং D -ইউনিটে ২৩ নভেম্বর- ২০১৭ তারিখে অনুষ্ঠিত হবে।

চারটি ইউনিটে মোট ১৯টি বিভাগে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীরা গত ০১ অক্টোবর থেকে ০৫ নভেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে SMS পদ্ধতিতে আবেদন করে। সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস সাথে নিয়ে আসতে পারবে না। ভর্তি পরীক্ষার সময়সূচি, আসনবিন্যাস ও অন্যান্য তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd)- থেকে জানা যাবে।

প্রিয়.কম/কামরুল