কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: সংগৃহীত

আবারও অভিনয়ে শিমুল

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ১৯ জুন ২০১৭, ১২:০৯
আপডেট: ১৯ জুন ২০১৭, ১২:০৯

(প্রিয়.কম) একসময়কার জনপ্রিয় অভিনেতা শিমুল এখন আর নিয়মিত অভিনয় করেন না। তবে মাঝে সাঝে তাকে অভিনয়ে খুঁজে পাওয়া যায়। গেল বছরের ডিসেম্বর মাসে চলতি ধারাবাহিক নাটক ‘সানফ্লাওয়ার’ এ অভিনয় করেছিলেন। এরপর আর খবর নেই। কিন্তু ছয় মাসের বিরতি ভেঙে আবারও অভিনয়ে ফিরলেন সাবলীল এই অভিনেতা।
তবে এবার কোনো নাটকে নয়। ঈদের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। গী দ্যা মোপাসা'র গল্প অবলম্বনে চলচ্চিত্রটির নাম ‘নেকলেস’। এটি রচনা ও পরিচালনা করছেন ইভান মনোয়ার। এতে আরও অভিনয় করছেন সুমনা সোমা ও ইসরাত তন্নী। আসছে ঈদে এশিয়ান টেলিভিশনে প্রচার হবে এটি।

ছবি: সংগৃহীত

উল্লেখ্য, ছোটপর্দার পাশাপাশি শিমুল সর্বশেষ সাইফুল ইসলাম মান্নুর ‘পুত্র’ চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ছিল নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘একাত্তরের যীশু’। এরপর তিনি মতিন রহমানের ‘মহব্বত জিন্দাবাদ’, হুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’, বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’, গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৯০ সালে মোরশেদ চৌধুরী রচিত ও বরকত উল্যাহ পরিচালিত ‘টেনশন’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে টিভি নাটকে শিমুলের অভিষেক ঘটে। এতে তার সহশিল্পী ছিলেন শমী কায়সার, জাহিদ হোসেন শোভন।
পেপসির বিজ্ঞাপনে তিনি-ই প্রথম মডেল হিসেবে কাজ করেন। সর্বশেষ তিনি বসুন্ধরার বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। মনির খান শিমুল নাট্যদল ‘থিয়েটার আরামবাগ’-এর হয়ে বেশ কয়েকটি মঞ্চ নাটকেও অভিনয় করেছেন।

প্রিয় বিনোদন/ফারজানা রিংকী