কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আব্দুন নূর সজল। ছবি: সংগৃহীত।

‘রাতে নারিকেল তেল দিই’

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৮, ২০:১৬
আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮, ২০:১৬

(প্রিয়.কম) ২০০৪ সালে কিশোর বয়সেই কিউট শ্যাপুর বিজ্ঞাপনের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। সেই ধারাবাহিকতা ধরে রেখে এখনো তিনি সমান জনপ্রিয়। বলছিলাম দেশের প্রথম সারির অভিনেতা ও মডেল আব্দুন নূর সজলের কথা। রোজকার যাপিত জীবনে কী ধরনের ফ্যাশন এবং স্টাইল ভালোবাসেন তিনি, তা নিয়েই এবার প্রিয়.কম-এর সঙ্গে কথা হয় তার।

প্রিয়.কম: নিয়মিত নিজের পরিচর্যার জন্য কি করেন?

সজল: আমি রেগুলার একটা জিনিস করি। খুব ভালো করে মুখটা পরিষ্কার রাখি। আর প্রতিদিন দুবার গোসল করি। আমার মা খুলনা থেকে ওরিজিনাল নারিকেল তেলটা নিয়ে আসেন। শীতের রাতে মাঝে মাঝেই মুখে ঐ নারিকেল তেল দিয়ে ঘুমাই। চুল কাটানো ছাড়া আমার তেমন একটা সেলুনে যাওয়া হয় না। মুখ ধোয়ার জন্য আড়ং এর একটা ফেসওয়াশ ব্যবহার করি। প্রচুর পানি খাই। আমার মনে হয় নিজেকে ঠিক রাখার জন্য ভালো ঘুমের প্রয়োজন। আর খুব বেশি চিন্তা না করাই ভালো।

প্রিয়.কম: বাসায় সাধারণত কী পরেন?

সজল: ট্রাউজারই বেশি পরি। শর্টস খুবই কম পরা হয়। লুঙ্গি পরার অভ্যাসটা হয়ে উঠেনি। আমার বাবা পরেন। বাবাকে এখনও বাসায় লুঙ্গি পরতে দেখা যায়।

প্রিয়.কম: বিনোদন জগতের কার স্টাইল আপনার বেশি ভালো লাগে?

সজল: সাইফ আলি খানকে আমার খুবই পছন্দ। তাকে আমার ভীষণ রকমের স্টাইলিশ লাগে। দেখলেই মনে হয় যখন যাই পরছেন তাই তার সঙ্গে মানিয়ে যাচ্ছে বেশ।

চোখে নীল কাচের সানগ্লাসে সজল। ছবি: সংগৃহীত। 

প্রিয়.কম: পারফিউম কেমন লাগে আপনার? 

সজল:  আসলে সব ধনের পারফিউম কালেকশনই আমার আছে। এমন কোনো পারফিউম নেই, যা আমার কালেশনে থাকবে না। পারফিউম খুবই ভালো লাগে। ‘ডেবিড অফ’ ব্র্যান্ডের কুল ওয়াটারটা একটা সময় বেশ ভালো লাগতো। এখন ‘আরমানি’ ভালো লাগে, ‘ফারেনহাইট’ও ভালো লাগে।

প্রিয়.কম: কী ধরনের পোশাক পরতে ভালোবাসেন?

সজল:  সাদা ও কালো আমার খুব পছন্দের রঙ। সাদা পাঞ্জাবি হলে তো আর কোনো কথাই নাই। কেউ যদি আমাকে পাঞ্জাবি পরতে বলে তাহলে আমি সাদা রঙের পাঞ্জাবিই বের করে পরি। কটন সিম্পল কাপড়ের পাঞ্জাবি ভালো লাগে। আমার বেশ কয়েকটি সাদা রঙের শার্ট আছে। আবার শুধু কালো রঙের শার্টই আছে বেশ কয়েকটি। তবে অভিনয়ের জন্য ক্যামেরার সামনে অনেক অদ্ভুত-অদ্ভুত ড্রেস পরতে হয়। তখন হলুদ রঙের পোশাকও পরে ফেলি। কিন্তু ঐ সব পোশাক আমি আমার ব্যক্তি জীবনে পরি না। আমার জীবনযাত্রা খুবই সিম্পল। এতই সাদামাটা যে রাস্তা দিয়ে হেঁটে গেলে অনেকেই আমাকে চিনতে ভুল করবে।   

প্রিয়.কম: পাঞ্জাবিগুলো কোথা থেকে কেনেন?

সজল: আমার পাঞ্জাবি পরতে ভালো লাগে। বললে অনেকটা ব্র্যান্ড অ্যাম্বাসেডরের মতো হয়ে যাবে। তার পরেও বলি। আমি অনেক আড়ং ফ্রিক। শর্ট পাঞ্জাবি পরি না, আবার খুব লম্বা পাঞ্জাবিও পরি না। মাঝামাঝি সাইজের পাঞ্জাবিই বেশি পরা হয়। ‘নইর’ ও ‘ইয়েলো’ এর পাঞ্জাবিও ভালো লাগে, ওখান থেকেও কেনা হয়। 

প্রিয়.কম: ছেলেবেলায় কার সঙ্গে বেশি শপিংয়ে যাওয়া হতো?

সজল: আমরা তিন ভাই-বোন, আমি সবার ছোট। আমার বড় বোন, নাম চন্দ্রা। ছোটবেলায় ওর সঙ্গে বেশি যাওয়া হত। আমার মা এবং বোনদের কেনা পোশাক আমারও পছন্দ হয়ে যেত। আপু (চন্দ্রা) পেশায় ডক্টর। বর্তমানে তিনি নিউইয়র্কে বসবাস করেন। এখন যখন বাংলাদেশে আসেন আমাকে সঙ্গে নিয়ে নিউ মার্কেটের পাশে ‘চাঁদনী চক’ এ যায়। আসলে শপিং এর সময় ওর ব্যাগ বহন করার জন্যই আমাকে নিয়ে যান।

সাদা শার্টের সঙ্গে কালো প্যান্ট আর পার্পেল রঙের টাইয়ে সজল। ছবি :আরিফ। 

প্রিয়.কম:  বড় হয়ে কী হতে চেয়েছিলেন?

সজল: ছোটবেলার স্বপ্নগুলো আসলে বাবা মা-ই ঠিক করে দিতেন। বোন ডাক্তারি পড়েছেন, ভাই ইঞ্জিনিয়ারিং পড়েছেন, তাই আমার তেমন কোনো অপশন ছিল না। আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএতে পড়েছি। আমি যদি অভিনয়ে না আসতাম তাহলে হয়তো ব্যারিস্টারি পরতাম। এখন যদি আবার মাথায় ভূত চেপে বসে তাহলে হয়ত আবার ব্যারিস্টারি পড়লেও পড়তে পারি।

প্রিয়.কম: কেমন জুতা, ওয়ালেট, সানগ্লাস এবং ঘড়ি পরতে আপনার ভালো লাগে?

সজল:  স্নিকার খুব পছন্দ , সাদা রঙের স্নিকারটা বেশি পছন্দ। পছন্দের ব্র্যান্ডগুলোর মধ্যে ‘অ্যাডিডাস’ ব্র্যান্ডের জুতা কিনতে ভালো লাগে? লেদারের ওয়ালেট ভালো লাগে। এই মুহূর্তে কোকোডাইল লেদারের একটি ওয়ালেট ব্যবহার করছি। আমি একটু লম্বা ওয়ালেট পছন্দ করি, যাতে করে তার ভেতর আমার মোবাইল এবং কার্ডগুলো সুন্দর মতো গুছিয়ে রাখতে পারি। বেশ কিছু সানগ্লাস আছে আমার কাছে। এর মধ্যে আছে রেবন, আরমানিসহ অন্যান্য ব্র্যান্ডগুলো। দুই শেড এর সানগ্লাসটা আমার বেশি পরা হয়। ঘড়ি পরতেও ভালো লাগে। ‘মাইকেল কোর্স’, ‘আরমানি’, ‘রোলেক্স’ ব্র্যান্ডের ঘড়িগুলোও বেশ পছন্দের।

সানগ্লাস পরতে পছন্দ করেন অভিনেতা সজল। ছবি: প্রিয়.কম। 

প্রিয়.কম: আপনার শার্টগুলো কোথা থেকে কেনেন?

সজল: ‘জারা ম্যান’ ব্র্যান্ডের শার্ট আমার পছন্দ। এ ছাড়া বেশির ভাগ শার্টই তৈরি করে নিই। আমার পরিচিত একজন ডিজাইনার আছেন। তিনিই বিভিন্ন ডিজাইনের শার্ট আমাকে তৈরি করে দেন। আমিও তাকে আমার পছন্দ সম্পর্কে জানিয়ে দিই, তাই নতুন ট্রেন্ডি ডিজাইন থাকলে তিনিই তা তৈরি করে দেন। 

প্রিয়.কম: বিনোদন জগতে আপনার পছন্দের মানুষ কারা? 

সজল: আলী যাকের, আসাদুজ্জামান নূর, হুমায়ুন ফরীদি ওনাদের অভিনয়ের ভীষণ রকমের ফ্যান আমি।

হলুদ সানগ্লাসে সজল। ছবি: সংগৃহীত। 

প্রিয় ফ্যাশন/গোরা/আরএ