কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজশাহী কিংসের বৃক্ষরোপণ কর্মসূচিতে কেসরিক উইলিয়ামস (বাঁয়ে) ও মুস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

রাজশাহীর একটি ছক্কায় একটি গাছ মিশন শুরু

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৭, ১৯:৩৩
আপডেট: ১৯ নভেম্বর ২০১৭, ১৯:৩৩

(প্রিয়.কম) ‘এ সিক্স অফ দ্য গ্রাউন্ড, এ ট্রি অন দ্য গ্রাউন্ড।’ এই স্লোগান নিয়ে ব্যতিক্রমী এক বৃক্ষরোপণ ক্যাম্পেইন শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রাজশাহী কিংস। এ জন্য রাজশাহী কিংস বেছে নিয়েছে দলের ব্যাটসম্যানদের। ব্যাটসম্যানরা পুরো বিপিএলে যে কয়টা ছয় হাঁকাবেন ঠিক ততটি গাছ লাগানো হবে। রোববার এই ক্যাম্পেইন শুরু হয়েছে রাজশাহী কিংসের তারকা পেসার মুস্তাফিজুর রহমানের হাত ধরে।

নিজহাতে গাছ লাগাচ্ছেন মুস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

নিজহাতে গাছ লাগাচ্ছেন মুস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত  

এখন পর্যন্ত মোট ২৯টি ছয় হাঁকিয়েছেন রাজশাহীর ব্যাটসম্যানরা। ক্যাম্পেইনের স্লোগান অনুযায়ী প্রথম ধাপে রাজধানীর সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক স্কুলে বৃক্ষরোপণ করেছে রাজশাহী কিংস। রোববার এই বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঁহাতি পেসার মুস্তাফিজ। সঙ্গে ছিলেন রাজশাহীর ক্যারিবিয়ান অলরাউন্ডার কেসরিক উইলিয়ামস।  

মুস্তাফিজ ও উইলিয়ামসের হাতে ক্যাম্পেইনের টিশার্ট তুলে দিচ্ছেন সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয়ের

মুস্তাফিজ ও উইলিয়ামসের হাতে ক্যাম্পেইনের টিশার্ট তুলে দিচ্ছেন সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। ছবি: সংগৃহীত 

চলতি বিপিএলের শুরুর দিন থেকেই এই কর্মসূচি হাতে নেয় বিপিএলের ফ্র্যাঞ্চাইজি। সেন্ট জোসেফ প্রাঙ্গনে নিজহাতে গাছ লাগিয়েছেন মুস্তাফিজ ও উইলিয়ামস। এর আগে মুস্তাফিজ ও উইলিয়ামসের হাতে ক্যাম্পেইনের টি-শার্ট তুলে দেন স্কুলের অধ্যক্ষ।

দেশজুড়ে সবুজ ছড়িয়ে দিতেই এই পরিকল্পনা হাতে নিয়েছে রাজশাহী কিংস। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়, এই ক্যাম্পেইনের ফলে কেবল রাজশাহীর ভক্তরাই নয় বিপিএলের সমস্ত দর্শকই বৃক্ষরোপণে অনুপ্রাণিত হবেন। ভবিষ্যৎ বাংলাদেশকে একটি সুন্দর পরিবেশ দেওয়ার জন্যই তাদের এমন পরিকল্পনা। 

মুস্তাফিজকে কাছে পেয়ে সেলফি তোলার সুযোগ হাতছাড়া করেননি সেন্ট জোসেফের ছাত্ররা। ছবি: সংগৃহীত

মুস্তাফিজকে কাছে পেয়ে সেলফি তোলার সুযোগ হাতছাড়া করেননি সেন্ট জোসেফের ছাত্ররা। ছবি: সংগৃহীত 

দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরেছেন ইনজুরি নিয়ে। ইনজুরির ছোবলে এখনও মাঠের বাইরে মুস্তাফিজ। তবে শিগগিরই রাজশাহীর জার্সি গায়ে মাঠে দেখা যাবে তাকে। যদিও তার মাঠে ফেরার সময়টা এখনও ঠিক হয়নি। 

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ