কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডেরাতে একটি পেঁপে ৫ হাজার টাকায় বিক্রি হতো। ছবি: সংগৃহীত

৫ হাজার টাকায় একটা পেঁপে! (ভিডিও)

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩১
আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩১

(প্রিয়.কম) একটা পেঁপের দাম বাজারে কত হবে? সর্বোচ্চ ৪০ থেকে ৫০ টাকা। কিন্তু কোনো সময় কি শুনেছেন একটি পেঁপের দাম ৫ হাজার টাকা। শুধু পেঁপের দামই নয় সেখানে বেগুনের দামও কম নয়। আকার অনুযায়ী ১ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত একটা বেগুনের দাম হয়ে থাকে। বিশ্বাস না হলেও ঘটনা সত্যি।

স্বঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত সিং রাম রহিমের ডেরাতেই এমনটা সম্ভব। মজার বিষয় হচ্ছে এসব সবজির ক্রেতা খুব সহজেই পাওয়া যেত। কারণ ‘বাবা’ রাম রহিম নিজেই এসব সবজির বিক্রি করেছিলেন ভক্তদের কাছে।

ডেরা সচ্চা সৌদার ভক্তরা রাম রহিমকে ঈশ্বরের অবতার মনে করতেন। অথচ এই ধর্মগুরুর বিরুদ্ধে রয়েছে ডেরায় সাধ্বীকে ধর্ষণ, সাংবাদিক খুন করানোর মতো অভিযোগ। ডেরার দুই সাধ্বীকে ধর্ষণের দায়ে ইতোমধ্যেই ২০ বছরের জেল হয়েছে এই ডেরা প্রধানের।

রাম রহিম নিজেই সবজি বিক্রি করেছেন ভক্তদের কাছে। ছবি: সংগৃহীত

হরিয়ানার সিরসায় তার ডেরাতে রয়েছে ৭০০ একর জায়গা। যেথানে চাষযোগ্য জমি, স্কুল, কলেজ, মাল্টিপ্লেক্স, রেস্তোরাঁ, রিসোর্ট, শপিংমল, হাসপাতাল এমনকী পেট্রোল পাম্পও রয়েছে।

ডেরার নিজস্ব কৃষি জমিতে বিভিন্ন ধরনের শাক-সবজি চাষবাস করা হয়। এবং ভক্তদের কাছেই সেসব শাক-সবজি চড়া দামে বিক্রি করতেন রাম রহিম। একটি পেঁপে ডেরাতে ৫ হাজার টাকায় বিক্রি করত।

এক ভক্ত জানিয়েছেন, ‘ভক্তদের রোজগার অনুযায়ী তাদের কাছে চড়া দাম হাঁকত রাম রহিম।  দুটো টোমেটো দু’হাজার টাকায় বিক্রি করত সে’। অদ্ভুতভাবে বাবার ভক্তরাও চোখ বুজে এই আকাশছোঁয়া দামে সবজি কিনত।

ভিডিও:

সূত্র: অল ইন্ডিয়া রাউন্ডআপ