কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রুহুল কবির রিজভী। ফাইল ছবি

হাটে হাঁড়ি ভেঙেছেন আওয়ামী লীগ নেতা: রিজভী

ইতি আফরোজ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৭, ১৪:৫৮
আপডেট: ২২ নভেম্বর ২০১৭, ১৪:৫৮

(প্রিয়.কম) কক্সবাজার যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার পেছেনে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী রয়েছে দাবি করে আওয়ামী লীগ নেতা আজহারুল হক আরজুর বক্তব্যকে ‘হাটে হাঁড়ি ভাঙার’ মতো বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

২২ নভেম্বর বুধবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফেনী জেলার নেতারা সংবাদ সম্মেলন করে মঙ্গলবার হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন বলে এসব কথা বলেন তিনি।

‘সত্যকে ধামাচাপা দেয়ার অপচেষ্টা কখনোই সফল হয় না, শাক দিয়ে মাছ ঢাকা যায় না। খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলা হয় তার নেপথ্যে ছিল ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। অথচ বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে’। 

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলা চালিয়েছে সেটি সরকারের সর্বোচ্চ পর্যায়েই যে পরিকল্পনা করা হয়েছিল সে বিষয়ে আর কোনো সন্দেহ নাই। জনগণ এটা আগেই বুঝেছে, সবাই বুঝেছে। এখন তারা নিজেরাই বলছে। অথচ শত শত বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আটক করা হয়েছে বেশকিছু নেতা-কর্মীকে। তাদের ওপর বর্বর নির্যাতন চালিয়ে হামলার মিথ্যা নাটকও সাজানো হয়েছিল। কিন্তু সত্যকে ধামাচাপা দেওয়ার অপচেষ্টা কখনই সফল হয় না, শাক দিয়ে মাছ ঢাকা যায় না’।  

‘সম্প্রচার আইন-২০১৭’কে ভয়াবহতম কালো আইন বলে অভিহিত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘সম্প্রচার আইন-২০১৭’ নামে যে আইনটি জাতীয় সংসদে পাস করার প্রস্তুতি চলছে, তা ভয়াবহতম আইন। এই আইন সরকার বাস্তবায়ন করলে বিরোধী মতের ওপর নতুন করে নির্যাতন নেমে আসবে। 

ভোটারবিহীন সরকার মানুষের বাকস্বাধীনতা হরণ করতে একের পর এক কালো আইন তৈরি করছে। গণমাধ্যমের স্বাধীনতা বলতে আজ কিছুই অবশিষ্ট নেই। সরকারের বিরুদ্ধে সমালোচনা করলে শুধু গণমাধ্যম বন্ধই নয়, সাংবাদিকদের প্রতিনিয়ত হামলা ও খুনের শিকার হতে হচ্ছে হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। 

এর আগে ২১ নভেম্বর মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ফেনী জেলার আওয়ামী লীগের কার্যকরী সদস্য আজহারুল হক লিখিত বক্তব্যে বলেন, ‘সম্প্রতি ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলার ঘটনা ঘটে, সেটি ছিল পূর্বপরিকল্পিত। কারণ সেদিন বেছে বেছে ডিবিসি, চ্যানেল আই, একাত্তর, বৈশাখী টেলিভিশন ছাড়াও প্রথম আলো ও ডেইলি স্টারের গাড়ি ভাঙচুর করা হয়। এ পুরো ঘটনার নেপথ্য নায়ক নিজাম হাজারী। বিভিন্ন গণমাধ্যমেও এ সংক্রান্ত সংবাদ এসেছে।’

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ দিতে কক্সবাজারের উখিয়ায় যাওয়ার সময় ফেনী জেলার সীমানার শুরুতে মোহাম্মদ আলী বাজারে এবং ফেরার পথে ৩১ অক্টোবর ফেনীর মহিপাল অতিক্রম করার সময় খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়।  

প্রিয় সংবাদ/আশরাফ