কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী। সংগৃহীত ছবি

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী আর নেই

আশরাফুল নয়ন
কন্ট্রিবিউটর, নওগাঁ
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৭, ১৭:১৭
আপডেট: ১৯ নভেম্বর ২০১৭, ১৭:১৭

(প্রিয়.কম) জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আখতার হামিদ সিদ্দিকী (নান্নু) আর নেই। ১৯ নভেম্বর রোববার দুপুরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘ দিন ধরে কিডনি ও ফুসফুসের রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আখতার হামিদ সিদ্দিকী (নান্নু) ১৯৪৭ সালের ৩০ মে মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের উত্তরগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। নওগাঁ কেডি উচ্চ বিদ্যালয়ে তার শিক্ষা জীবন শুরু হয়। এরপর তিনি ঢাকা কলেজে ভর্তি হন এবং ওই কলেজের ভিপি নির্বাচিত হন। ১৯৯১ সালে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি একই আসন থেকে পর পর চার বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তিনি জাতীয় সংসদের ডেপুটি স্পীকার নির্বাচিত হন। আখতার হামিদ সিদ্দিকী (নান্নু) এর মৃত্যুর খবর পেয়ে তার নির্বাচনী এলাকা মহাদেবপুর-বদলগাছীতে শোকের ছায়া নেমে আসে।

রোববার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা শেষে সোমবার সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা এবং মঙ্গলবার সকালে মহাদেবপুর ডাকবাংলো মাঠে তৃতীয় জানাযা শেষে তাঁর জন্মস্থান উত্তরগ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নওগাঁ জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনি বলেন, আখতার হামিদ সিদ্দিকী (নান্নু) আমাদের অবিভাবক ছিলেন, তিনি সবসময় আমাদের সৎ পরামর্শ দিয়ে রাজনীতির পথ দেখিয়েছেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আর আমি মনে করি তার মৃত্যুতে শুধু নওগাঁবাসী নয় বাংলাদেশের গোটা উত্তরবঙ্গ একজন কৃতি সন্তান হারিয়েছে বলে মন্তব্য করেন তিনি। 

প্রিয় সংবাদ/কামরুল