কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মানববন্ধন রাস্তায় নেমেছ স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। ছবি: প্রিয়.কম

চারঘাটে মাদকের বিরুদ্ধে দাঁড়ালো ৯০ শিক্ষা প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি
প্রিয়.কম
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ১৫:৫৫
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ১৫:৫৫

(প্রিয়.কম) রাজশাহীচারঘাট উপজেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় আনাচে কানাচে মাদকের বিস্তার রয়েছে। এতে যেমন বাড়ছে পারিবারিক অশান্তি, তেমনি ধ্বংস হচ্ছে যুব সমাজ। তাই এ উপজেলায় মাদকের বিস্তার রোধে এবার রাস্তায় নেমেছ স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক। 

২১ জানুয়ারি শনিবার দুপুরে উপজেলার ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ‘মাদককে না বলি, সুস্থ সমাজ গড়ি’ লিখিত ব্যানার নিয়ে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। 

এতে চারঘাট উপজেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহায়তা করে। মানববন্ধন ও আলোচনা সভায় হাজার হাজার শিক্ষার্থীর পাশে দাঁড়ায় শিক্ষক ও অভিভাবকরা।

চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, ‘উপজেলায় যেভাবে মাদকের বিস্তার হয়েছে, তা এখন অসহনীয় পর্যায়ে ঠেকেছে। প্রশাসনের পদক্ষেপও জোরালো না। ফলে বিপথগামী হচ্ছে যুব সমাজ। বাড়ছে পারিবারিক অশান্তি। তাই বাধ্য হয়ে আজ শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা রাস্তায় নেমেছি। এতে সহযোগিতা করার জন্য উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে সাধুবাদ জানাই।’

উপজেলার নিমপাড়া ইউনিয়নের বঙ্গবন্ধু মোড় বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ইসমত আরা বলেন, ‘আমরা চাই, মাদকমুক্ত সুস্থ সমাজ। আর মাদক নির্মূলে আমাদের এই পদক্ষেপ অন্যদের অনুপ্রাণিত করবে।’

উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ৯০টি স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা মাদকের বিরুদ্ধে রাস্তায় নেমেছে। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতেই এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। যাতে করে মাদকের বিরুদ্ধে সকলে সজাগ হয়।

প্রিয় সংবাদ/আরএ