(প্রিয়.কম) ক্রিশ্চিয়ানো রোনালদোর ব্যাপারে নতুন করে আর কিছুই বলার নেই। তবে নিষেধাজ্ঞার কারণে বাইরে থাকার পর মাঠে ফিরেই নিজের জাত চেনালেন সিআর সেভেন। বুধবার অ্যাপোয়েল নিকোসিয়ার বিপক্ষে দুইবার বল জড়িয়ে রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার প্রমাণ করলেন গোল করার জন্য আসলেই তিনি ক্ষুধার্থ ছিলেন।

আর চ্যাম্পিয়ন্স লিগে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই জোড়া গোল করে পাঁচটি নতুন রেকর্ড গড়লেন সিআর সেভেন। সেগুলো হলো :-

এক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে পেনাল্টিতে করা সর্বোচ্চ গোলের মালিক এখন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেনাল্টিতে তার করা গোলসংখ্যা ১২। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির গোল ১১।

দুই : ইউরোপ সেরার এই টুর্নামেন্টে ঘরের মাঠে সর্বোচ্চ গোলের মালিকও এখন রোনালদো। ন্যু ক্যাম্পে বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসির গোল ৫৪। আর বুধবার এলএম টেনকে ছাড়িয়ে যাওয়া রোনালদোর গোল ৫৫।

তিন : সব ধরনের প্রতিযোগীতামূলক ম্যাচে শেষ ১৬ শট থেকে রিয়াল মাদ্রিদকে ১২টি গোল উপহার দেন রিয়াল মাদ্রিদের এই পর্তুগীজ সুপারস্টার।

আরও একবার জ্বললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি : সংগৃহীত

চার : রিয়াল মাদ্রিদ চলতি মৌসুমে টানা ২১বারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছে। আর ক্রিশ্চিয়ানো রোনালদোও নতুন একটা রেকর্ড গড়লেন। রিয়ালের হয়ে খেলা টানা ষষ্ট মৌসুমের সবকটি প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়েছেন।

পাঁচ : বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অ্যাপোয়েল নিকোসিয়ার বিপক্ষে জোড়া গোল করেন রোনালদো। যা তার রেকর্ড সর্বোচ্চ ১০৭ গোল।

সূত্র : মিরর

প্রিয় স্পোর্টস/আশরাফ