কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এমন মাথাবিহীন একজন মানুষের শরীর দেখলে যে কারোর চোখ কপালে উঠতে বাধ্য! ছবি: ইউটিউব

মাথাবিহীন একটি 'ভৌতিক' শরীর! (দেখুন ভিডিওসহ)

ফাওজিয়া ফারহাত অনীকা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২২:৫২
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২২:৫২

(প্রিয়.কম) প্রতিদিন মেকআপ এর নতুন নতুন ধরন আসছে যুগের সাথে তাল মিলিয়ে। কখনো গ্লসি লিপস্টিক, কখনো ম্যাট! কখনো খুব গাঢ় করে আইব্রো আঁকা তো কখনো তরমুজের রঙে আইশ্যাডো দেওয়া। কিন্তু মেকআপ ব্যবহার করে একজন মেকআপ আর্টিস্ট এমন অদ্ভূত আর অবিশ্বাস্য কাজ করে ফেলেছেন, যা আপনার মাথা ঘুরিয়ে দিতে বাধ্য।

সার্বিয়ার মেকআপ আর্টিস্ট মিরজানা কিকা মিলসেভিচ সম্প্রতি একটি ভিডিও আপলোড করেন যেটা এতোটাই দারুণ যে এক মুহুর্তের জন্যেও চোখ ফিরিয়ে নেওয়া যায় না! তিনি তার মেকআপ এবং মেকআপ করার দক্ষতাকে কাজে লাগিয়ে চমকপ্রদ অপটিকাল ইল্যুশন বা চোখের ধাঁধামূলক আর্ট তৈরি করেছেন। মিলসেভিচ তার মেকআপ দিয়ে এমন ধরণের অপটিকাল ইল্যুশন তৈরি করেছেন, যা দেখলে মনে হবে যে তার শরীরের সাথে মাথা নেই এবং তার শরীরটি সম্পূর্ণ ফাঁপা!  

সবচেয়ে মজার ব্যপার হচ্ছে তিনি তার নিজের শরীরে নানা রকম ডিজাইন, ছবি ইত্যাদি এঁকে থাকেন। আয়নার সামনে বসে নিজেকে ভালোমতো লক্ষ্য করে এবং তার অসাধারণ দক্ষতা ও ধৈর্যের সাথে তিনি এমন চমৎকার সকল ইল্যুশনধর্মী আর্ট করে থাকেন।

মিলসেভিচ

তার বডি-আর্ট শুরু করার আগে তিনি খুব ভালোমতো আউট লাইন করে নেন যে কোথায় তার “হারিয়ে যাওয়া মাথা” এবং কোথায় তার “ঘাড়ের কাছে গর্ত” হবে। তার কাজ শুরুর এই সময়টাতে তাকে দেখে বোঝাটা কষ্টকর হয়ে যায় যে, তিনি আসলেই এমন অসম্ভব কাজটা করতে পারবেন কিনা! ধীরে ধীরে মিলসেভিচ যতোই তার মেকআপ এর শেড গাড় থেকে গাঢ়তর করতে থাকে, ততোই তার ঘাড়ের কাছে বিশাল একটা গর্ত দেখা দিতে থাকে!

মিলসেভিচ

তার ঘাড়ের কাছে গর্ত তৈরি করা হয়ে গেছে মানে হলো এখন সময় হয়ে গেছে তার মাথাটাকে একদম “অদৃশ্য” করে ফেলার। অবশ্যই সে খুবই গাড় কালো রঙের একটি পর্দা যেটাকে বলা হয় ব্যাকড্রপ এর সামনে দাঁড়িয়ে আছেন, যেটা তার ইল্যুশন তৈরিতে সাহায্য করে থাকে। এরপরে মিলসেভিক তার মাথাটাকে “মুছে” ফেলার জন্যে ব্যাবহার করেন অতি অস্বচ্ছ কালো রঙ!

মিলসেভিচ

সেই কালো রঙ যতোই সে ব্যাবহার করা শুরু করলো ততোই বেশী করে ইল্যুশনটি প্রকট হওয়া শুরু করলো। এমন্সময়ে মিলসেভিচ খুব নাটকীয় ভঙ্গীতে চিন্তিত হবার ভাণ করেন, কারণ আর একটু পরেই তার মাথাটা একেবারেই নেই হয়ে যাবে যে!

মিলসেভিচ

সবশেষে, তার তৈরি করা অদ্ভুত এবং চমকপ্রদ অপটিকাল ইল্যুশনটি শেষ হয়। মেকআপের সম্পূর্ণ প্রক্রিয়াটি শেষ হবার পরে তার মাথা খুঁজে পাওয়াটা আসলেই খুব কষ্টকর হয়ে পরে! মিলসেভিচ নিঃসন্দেহে খুবই প্রতিভাবান একজন মেকআপ আর্টিস্ট। তার কাজের দক্ষতা সত্যিই চমকে দেবার মতো, আর যখন আপনি এই টাইম-ল্যাপ্স ভিডিওটি দেখবেন তখন সেটা আরো ভালোভাবে বুঝতে পারবেন।

মিলসেভিচ

যখন মিলসেভিচ তার মাথাহীন এবং ঘাড়ের কাছে বিশাল বড় একটা গর্ত থাকা অবস্থায় বসে থাকে, দেখা যায় যে এক জোড়া হাত এগিয়ে এসে তার ঘাড়ের কাছে স্পর্শ করছে। এটা সবচেয়ে অদ্ভুত এবং চমকপ্রদ একটি ব্যাপার কারণ, এই অপটিকাল ইল্যুশনটাকে তখন অনেক বেশি সত্য বলে মনে হতে থাকে!

যদিও এই অপটিকাল ইল্যুশনটা সম্পূর্নই মেকআপ দিয়ে তৈরি করা, তবুও, মেকআপ একেবারে শেষ হয়ে যাবার পরে কয়েকবার করে দেখার পরেও বিশ্বাস হতে চায় না যে শুধুমাত্র মেকআপ দিয়েই এমন বডি আর্ট করা সত্যিই সম্ভব!

মিলসেভিচের মেকআপ দ্বারা তৈরি করা এই অপটিকাল ইল্যুশনের আর্টটি সম্পূর্ণ দেখে নিতে পারেন এই ভিডিও থেকে। 

সূত্র: Shareably.  

সম্পাদনা : রুমানা বৈশাখী