কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অদ্ভুত এই আইব্রো এবং ঠোঁটের মেকআপ আসলে অনেক জনপ্রিয়! ছবি: ইন্সটাগ্রাম

এসব উদ্ভট মেকআপ ট্রেন্ড কি আসলেই নারীরা ফলো করেন? (দেখুন ছবিতে)

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৪
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৪

(প্রিয়.কম) প্রতি বছর নতুন নতুন মেকআপ ট্রেন্ড দেখা যায় বিশ্বজুড়ে। সোশ্যাল মিডিয়ার কল্যাণে এক দেশের ট্রেন্ড আরেক দেশের মানুষও ফলো করা শুরু করে দ্রুতই। কিছু কিছু ট্রেন্ড খুবই জনপ্রিয় হয়ে ওঠে, যেমন কনট্যুরিং!  আজকাল যে কোনো বিয়ের দাওয়াতে গেলেই আপনি দেখবেন নিখুঁত কনট্যুরিং মেকআপের নমুনা। কিন্তু সব মেকআপ ট্রেন্ড আবার এমন নয়। কিছু কিছু মেকআপ আছে যেগুলো জনপ্রিয় হলেও এতই উদ্ভট, যে এমন মেকআপ করে কাউকে মুখ দেখানোর চিন্তাও করা যায় না! অথচ এমন মেকআপগুলোই ইন্সটাগ্রামে দেখা যায় ভুরি ভুরি। ২০১৭ সালের তেমনি কিছু অদ্ভুত মেকআপ ট্রেন্ড নিয়ে আজ আমাদের আয়োজন। 

বিচিত্র ধরণের আইব্রো

নিখুঁত, একেবারে মাপা মাপা ঘন এবং গাড় রঙের ভ্রূ আকার চল এসেছে গত বছর থেকেই। কে না চায় সুন্দর, পরিপাটি এক জোড়া ভ্রূ? কিন্তু এই ভ্রূ নিয়ে অদ্ভুত সব কাজ করছেন মেকআপ আর্টিস্টরা। ইন্সটাগ্রামের খুব পপুলার একটা ট্রেন্ড এখন আঁকাবাঁকা ভ্রূ বা squiggle eyebrow।

squiggle eyebrow

শুধু তাই নয়, পাখির পালকের মতো ভ্রূ সাজানোটাও একটা ট্রেন্ড ছিল কিছুদিন আগে। এই ট্রেনেডের নাম ফেদার আইব্রো

feather brows

চুল পরিপাটি করে রাখার জন্য চুলে বেণী করি আমরা। কিন্তু সেই একই কাজটা যদি করা হয় ভ্রূ পরিপাটি দেখানোর জন্য? এমন অদ্ভুত ট্রেন্ডটি হলো ব্রেইডেড আইব্রো।

braided brows

অদ্ভুত এসব ট্রেন্ডকে বিদ্রুপ করে হুদা কাটান নামের এক নারী ম্যাকডোনাল্ডসের লোগোর মতো করে বিকট এক ভ্রূ আঁকেন। এটাকে ফলো করেও আবার পোস্ট দেন অনেকে। 

mcdonalds brows

উদ্ভট আইলাইনার

আঁকাবাঁকা ভ্রূ এঁকেই মানুষ ক্ষান্ত হয় না, বরং এরচাইতে সহজে আইলাইনার ব্যবহার করেই আনেন এই squiggle এফেক্ট।

squiggle liners

আইলাইনারে এখন কালো ছাড়াও বিভিন্ন রং ব্যবহার করা হয়। সেই ট্রেন্ডের হাত ধরেই এলো একেবারে চোখে পড়ার মতো নিয়ন আইলাইনার। 

neon eyes

বিচিত্র ঠোঁট

শুধু ভ্রূ কেন? ঠোঁটজোড়া কেন বাদ যাবে? ফ্যাশন ট্রেন্ডগুলোর একটা বড় অংশ জুড়ে রয়েছে ঠোঁটের মেকআপ। আর আঁকাবাঁকা ভ্রূ তৈরির সাথে সাথে আঁকাবাঁকা  ঠোঁটও দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। 

squiggle lips

ঠোঁটের মেকআপ যেন ঠিক থাকে, একটুও ছড়িয়ে না যায় সেদিকে অনেক সচেতন আমরা। কিন্তু ললিপপ লিপস নামের এই ট্রেন্ডের বৈশিষ্ট্যই হলো এমন লিপস্টিক ছড়িয়ে যাওয়া, মেখে যাওয়া একটা লুক।

 lolipop lips

নখের বাহার

নেইল আর্ট হালফ্যাশনে বেশ জনপ্রিয়। কিন্তু নিরীহ নেইল আর্টের দিন বুঝি ফুরলো। নখের সাথে চুল লাগিয়ে ভুতুড়ে এই ট্রেন্ডের নাম হলো Hair Nails। 

hair nails

নাক-কানে তো ফুটো করা পুরনো ব্যাপার। আজকাল মানুষ নাভিতে, ভ্রূ অথবা ঠোঁটের কোনাতেও ফুটো করে পরেন অলংকার। নখ ফুটো করে অলংকার পরার ট্রেন্ডটা আসলে আনকোরা নয়। ২-৩ বছর আগের ট্রেন্ড এটা। তবে এই বছরের শুরুর দিকে কিম কার্দাশিয়ানের হাত ধরে তা আবার দেখা যাচ্ছে।

nail piercing

এমন নখ নিয়ে ঘরের কাজ তো দুরের কথা, নিজের স্মার্টফোনটাও কি ব্যবহার করতে পারবেন আপনি? 

সূত্র: Instagram