কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাকিস্তানি ক্রিকেটার। ছবি: সংগৃহীত

এবারের বিপিএলে ১৭ পাকিস্তানি ক্রিকেটার

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১০
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১০

(প্রিয়.কম) সিলেট সিক্সারস ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়েই আগামী ৩ নভেম্বর শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। গেলো আসরের মতোই এবারও সবচেয়ে বেশি বিদেশি ক্রিকেটার টানা হয়েছে পাকিস্তান থেকে।

বিপিএলে অংশ নিতে যাওয়া সাত দলে মোট ১৭ জন পাকিস্তানি খেলোয়াড় সুযোগ পেয়েছে। এই ১৭ পাকিস্তানি ক্রিকেটার হলেন শহীদ আফ্রিদী, মোহাম্মদ আমির, শাহেন শাহ আফ্রিদী, মোহাম্মদ সামি, উসামা মীর, রাজা আলী দার, হাসান আলী, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, শোয়েব মালিক, রুম্মন রইস, জুনায়েদ খান, সরফরাজ আহমেদ, শাদাব খান, উসমান খান শেনওয়ারি, বাবর আজম ও গুলাম মুদাসসর খান।

যদিও ইংল্যান্ড থেকে সবচেয়ে বেশি ক্রিকেটার তালিকাভুক্ত হয়েছিলো। কিন্তু দলগুলো পাকিস্তানের ক্রিকেটারদের উপরেই ভরসা রেখেছেন। প্রাথমিক তালিকায় ৬২ জন ক্রিকেটার রাখা হয় ইংল্যান্ড থেকে। পাশাপাশি ৪৬ জন রাখা হয় পাকিস্তান থেকে। সেখান থেকে সর্বোচ্চ ১৭ জন পাকিস্তানি ক্রিকেটারকে কিনে নেয় ফ্র্যাঞ্চাইজিগুলো। অপরদিকে ইংল্যান্ডের ক্রিকেটার কেনা হয়েছে ১০ জন।

সোমবার বিপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়েছে। মোট তিনটি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এর মধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাকি ৩৮টি ম্যাচের মধ্যে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাকী ম্যাচ ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে।

প্রিয় স্পোর্টস