কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সময়ের আলোচিত চার তারকা। ছবি: সংগৃহীত

সেরা একাদশের ১২ জন রিয়ালের!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৮
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৮

(প্রিয়.কম) সেরা একাদশের জন্য মনোনীত শীর্ষ ৫৫ জন ফুটবলারের তালিকা প্রকাশ করেছে বিশ্ব খেলোয়াড়দের সংগঠন ফিফপ্রো এবং ফিফা। আগামী ২৩ অক্টোবর লন্ডনে ঘোষণা করা হবে চূড়ান্ত একাদশ।

মনোনীত ফুটবলারদের তালিকাতে এবার বাজিমাত করেছে রিয়াল মাদ্রিদ। এই তালিকায় জায়গা করে নিয়েছে স্পেনের জায়ান্ট ক্লাবটির ১২ জন ফুটবলার। বেসিকটাসের পেপেকে নিয়ে এই সংখ্যাটা দাঁড়ায় ১৩! গত মৌসুমে লা লিগাসহ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও নিজেদের শোকেসে তুলে রিয়াল মাদ্রিদ। সেই পারফরম্যান্সেরই দাপট ফিফপ্রো একাদশে।

এর আগে ২০১৪ এবং ২০১৫ সালে সেরা একাদশের মনোনীতদের তালিকায় রিয়াল মাদ্রিদের ১২ জন ফুটবলার জায়গা করে নিয়েছিলেন। মোটের হিসেবে এবার সেই সংখ্যাটাকেও ছাড়িয়ে গেল জিনেদিন জিদানের দল। রিয়ালের পরেই রয়েছে বার্সেলোনা। এবার কাতালানদের আটজন ফুটবলার এই তালিকায় জায়গা করে নিয়েছেন। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে মনোনীত হয়েছেন তিন খেলোয়াড়।

ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে মনোনীত হয়েছেন ছয় জন। তবে মজার ব্যাপার হলো, তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি থেকে এই তালিকায় নেই একজনও। টটেনহ্যাম হটস্পার থেকে রয়েছেন কেবল হ্যারি কেন।

২০০৫ সাল থেকে এই তালিকায় মনোনীত হওয়াটাকে নিয়মিত রুটিন বানিয়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং জিয়ানলুইজ বুফন। এবারও থাকছেন সময়ের সেরা এই দুই তারকা।

সূত্র : মার্কা, মেইল অনলাইন

প্রিয় স্পোর্টস/আশরাফ