কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলি। সংগৃহীত ছবি

জলির মৃত্যু বিষক্রিয়ায়, পরিবারের কাছে মরদেহ হস্তান্তর

priyo.com
লেখক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৬, ১১:০৫
আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৬, ১১:০৫

(আজাহার আলী, রাজশাহী) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আকতার জাহান জলির (৪৫) মৃত্যু বিষক্রিয়ায় হয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে তুলে দেওয়া হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে শনিবার দুপুর ২টার দিকে আকতার জাহানের ছোট ভাই কামরুল হাসান রতনের কাছে লাশ হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ভগ্নিপতি খোকন, মামাতো ভাই শামিম হাসান রানা ও ইকবাল হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ঘটনায় মামলা করা হবে কিনা এ বিষয়ে কামরুল হাসান রতন জানান, জলির প্রথম নামাজে জানাযা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হবে। আমরা এখনও ময়নাতদন্ত রিপোর্ট হাতে পাইনি। তা হাতে পেলে সিদ্ধান্ত নেওয়া হবে।

রামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের ডাক্তার সিনিয়র প্রভাষক এনামুল হক বলেন, ময়নাতদন্তে শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে। ভিসেরা পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে বিষয়টি পরিষ্কার হওয়া যাবে।

এর আগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আমির জাফর সাংবাদিকদের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তবে এখনও পুরোপুরি বলা যাচ্ছে না ময়নাতদন্ত ছাড়া।

তিনি আরও জানান, নিহতের মা অসুস্থ এবং তিনি ঢাকায় অবস্থান করছেন। মায়ের ইচ্ছেমতো ঢাকায় লাশ নেওয়া হতে পারে।

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের নিজ কক্ষ থেকে শিক্ষক আকতার জাহান জলির লাশ উদ্ধার করে পুলিশ। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়। তিনি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

সম্পাদনা: টিআর