কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আকতার জাহান জলির ‘সুইসাইড নোট’। সংগৃহীত ছবি

‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’

priyo.com
লেখক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৩০
আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৩০

ছবি: প্রিয় ক্যাম্পাস

আরিফুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

(প্রিয় ক্যাম্পাস) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির ‘সুইসাইড নোট’ পাওয়া গেছে। তিনি শারীরিক ও মানসিক চাপের কারণে আত্মহত্যা করেছেন বলে নোটে লেখা রয়েছে।

শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে জুবেরী ভবনের ভেতর থেকে বন্ধ নিজ কক্ষের দরজা ভেঙে আকতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়। পরে ওই ঘরে থাকা ল্যাপটপের নিচে একটি ‘সুইসাইড নোট’ পাওয়া য়ায়।

‘সুইসাইড নোট’টি হুবহু তুলে ধরা হলো-

আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক, মানসিক চাপের কারণে আত্মহত্যা করলাম। সোয়াদকে যেনো ওর বাবা কোনওভাবেই নিজের হেফাজতে নিতে না পারে। যে বাবা নিজের সন্তানের গলায় ছুরি ধরতে পারে, সে কোনও সময় সন্তানকে মেরেও ফেলতে পারে বা মরতে বাধ্য করতে পারে। আমার মৃতদেহ ঢাকায় না নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়ার অনুরোধ করছি। 

আকতার জাহান জলির কক্ষে তল্লাশি চালিয়ে এই ‘সুইসাইড নোট’টি পাওয়া যায় বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম।

ছেলে সোয়াদের সঙ্গে আকতার জাহান কলি। ছবি ফেসবুক থেকে নেওয়া

ওই বিভাগের সাবেক সভাপতি অধ‌্যাপক মশিহুর রহমান জানান, শুক্রবার সাড়ে ৩টার দিকে জুবেরী ভবনের ভেতর থেকে বন্ধ একটি কক্ষের দরজা ভেঙে তারা আকতার জাহানকে উদ্ধার করা হয়। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা জানান, অনেক আগেই তার মৃত‌্যু হয়েছে।

বিভাগের অধ‌্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস জানান, আকতার জাহানকে তার ঘরের বিছানায় মশারির মধ‌্যে শোয়া অবস্থায় পাওয়া যায়। তার মুখে ফেনা ও রক্ত বেরিয়ে আসার মতো কালো দাগ ছিল।

বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি শাতিল সিরাজ জানান, তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মাহিনুল ইসলাম জানান, তাকে হাসপাতালে নিয়ে আসার পূর্বেই মৃত্যু হয়েছে বলে মনে হচ্ছে। তবে মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্ত ছাড়া বলা সম্ভব নয়।